fbpx

যৌন হয়রানির অভিযোগে ঢাবি শিক্ষককে অব্যাহতি

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

যৌন হয়রানির অভিযোগের প্রমাণ মেলায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সংগীত বিভাগের সহকারী অধ্যাপক এনামুল হককে শিক্ষা কার্যক্রম থেকে সাময়িক অব্যাহতি দেওয়া হয়েছে। গত ১৭ আগস্ট বিভাগের তদন্ত কমিটির প্রতিবেদনের ভিত্তিতে বিভাগের একাডেমিক কমিটি এ সিদ্ধান্ত নেয় বলে জানা গেছে।

বিভাগীয় সূত্রে জানা যায়, গত ১৪ আগস্ট সংগীত বিভাগের এক ছাত্রী বিভাগের চেয়ারম্যান দেবপ্রসাদ দাঁর কাছে ওই শিক্ষকের বিরুদ্ধে লিখিত অভিযোগ করেন। এর পরিপ্রেক্ষিতে ১৭ আগস্ট এনামুলকে শিক্ষা কার্যক্রম থেকে অব্যাহতি দেওয়ার সুপারিশ করা হয়।

জানা গেছে, কিছুদিন আগে বিভাগের ওই ছাত্রীকে একটি রেস্টুরেন্টে ডেকে যৌন হয়রানিমূলক প্রস্তাব দেন শিক্ষক এনামুল হক। ওই ছাত্রী তাতে রাজি হননি। এরপরও বারবার তিনি ওই ছাত্রীকে একই প্রস্তাব দিতে থাকেন। পরে ওই শিক্ষার্থী এনামুলের কথোপকথন মোবাইলে রেকর্ড করেন এবং বিভাগের চেয়ারম্যান বরাবর লিখিত অভিযোগ করেন।

সংগীত বিভাগের চেয়ারম্যান দেবপ্রসাদ দাঁ বলেন, তদন্ত কমিটির সুপারিশ একাডেমিক কমিটি গ্রহণ করে। অভিযুক্ত শিক্ষককে এক বছরের জন্য শিক্ষা কার্যক্রম থেকে অব্যাহতি দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। একইসঙ্গে অভিযোগকারী ছাত্রীর মাস্টার্স শেষ না হওয়া পর্যন্ত ওই শিক্ষাবর্ষে সংশ্লিষ্ট শিক্ষকের কোনো ধরনের সংশ্লিষ্টতা থাকবে না। এই সিদ্ধান্তে ভিকটিম সন্তুষ্টি জানিয়েছে।

Advertisement
Share.

Leave A Reply