fbpx

রঙ বাংলাদেশ এর স্বাধীনতা সংগ্রহ

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

স্বাধীন দেশের নাগরিক হিসেবে আমাদের কাছে স্বাধীনতার অর্থ বহুামাত্রিক আর গভীর। স্বাধীনতার উদযাপনও বহু মাত্রায় উজ্জ্বল। স্বাধীনতাকে আমরা নানাভাবে উদযাপন করে থাকি। পোশাক সেই উদযাপনে সবসময়ে বিশেষ অনুঘটক হয়। এই ধারা চলে আসছে আমাদের দেশে। স্বাধীনতা ও এর অনুষঙ্গ পোশাকে তুলে আনছেন ডিজাইনাররা। আজন্ম সৃজনশীল বাঙালির এই উদযাপন কেবল গল্প, গান, কবিতায় নয়, বরং বসনেও হয় সমানভাবেই স্মৃতিতর্পণ।

রঙ বাংলাদেশ ও অতীতের ধারা অব্যাহত রেখে পোশাক সৃজনে উদযাপন করছে স্বাধীনতা।

বিজয় উল্লাস ও জিওমেট্রিক নকশা থিম হয়েছে কাপড়ের ক্যানভাসে। মূল রং হিসেবে বেছে নেওয়া হয়েছে লাল,সাদা,বোতল গ্রীণ ও অলিভ আর সহকারি রং হিসাবে আছে কমলা,সী গ্রীণ ও মেরুন ।

দেশে এবং দেশের বাইরে পজিটিভ বাংলাদেশকে তুলে ধরতে চাওয়ার প্রত্যাশায় গড়া আমার বাংলাদেশ সাবব্র্যান্ডের অধীনে তৈরী হয়েছে সকল সামগ্রী।

কেবল বড়দের নয়, প্রতিটি উপলক্ষ্যে ছোটদের পোশাককে সমান গুরুত্ব দিয়ে থাকে বলেই বাচ্চাদের সংগ্রহও হয় বিশেষভাবে আকর্ষণীয়। রয়েছে পরিবারের সবার জন্যে একই ধরণের ম্যাচিং পোশাক। সুতরাং এবার বাবা-মা, মা-মেয়ে, বাবা- ছেলে এমনকি পরিবারের সবাই একই থিমের পোশাক পরে উদ্যাপন করতে পারবে এবারের স্বাধীনতা উৎসব।

পোশাকের নকশাকে ফুটিয়ে তোলা হয়েছে নানা ভ্যালু অ্যাডেড মিডিয়ার ব্যবহারে। এর মধ্যে রয়েছে স্ক্রীন প্রিন্ট, ব্লক প্রিন্ট, এম্ব্রয়ডারী, হাতের কাজ, ড্রাই ইত্যাদি।

Advertisement
Share.

Leave A Reply