fbpx

রমজানজুড়ে মাধ্যমিক স্কুল-কলেজ বন্ধ; প্রাথমিকে ক্লাস ১৫ দিন

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

এবারও রমজান মাসে মাধ্যমিক স্কুল ও কলেজ বন্ধ থাকবে। তবে প্রাথমিক স্কুলে ১৫ দিন ক্লাস চলবে। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অধীনস্থ স্কুলগুলোতে ছুটি শুরু হবে ৭ এপ্রিল থেকে।

বছরের শুরুতেই শিক্ষা মন্ত্রণালয় এই ছুটির তালিকা স্কুলগুলোতে পাঠিয়ে দিয়েছে। তালিকা অনুযায়ী, আগামীকাল বৃহস্পতিবার (২৩ মার্চ) থেকে সরকারি-বেসরকারি মাধ্যমিক স্কুলে রমজানের ছুটি শুরু হবে, যা চলবে ২৭ এপ্রিল পর্যন্ত। এই সময়ের মধ্যেই ইস্টারসানডে, চৈত্র সংক্রান্তি, বাংলা নববর্ষ, জুমাতুল বিদা, স্বাধীনতা দিবস এবং ঈদুল ফিতরের বন্ধ কার্যকর হবে।

এছাড়া কলেজ ও কারিগরি প্রতিষ্ঠানগুলোতে ছুটি হবে ২৩ মার্চ থেকে। আর মাদ্রাসায় রোজার ছুটি শুরু হচ্ছে বুধবার (২২ মার্চ) থেকেই।

অন্যদিকে, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অধীনস্থ প্রাথমিকের স্কুল ছুটি হবে ৭ এপ্রিল থেকে, চলবে ২৭ এপ্রিল পর্যন্ত। তবে শিক্ষা মন্ত্রণালয়ের অধীনস্থ মাধ্যমিক সংযুক্ত প্রাথমিক বিদ্যালয়গুলোতে ছুটি হবে আগামীকাল ২৩ মার্চ থেকে।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব কৃষিবিদ ফরিদ উদ্দিন আহাম্মদ জানিয়েছেন, রমজানে প্রাথমিক স্কুলে ১৫ দিন পর্যন্ত ক্লাস চলবে। এরপর ছুটি হবে। সরকারি ৬৫ হাজার স্কুলের ক্ষেত্রেই এই ছুটি প্রযোজ্য। তবে শিক্ষা মন্ত্রণালয়ের অধীনস্থ সংযুক্ত প্রাথমিক বিদ্যালয় এই ছুটির আওতায় পড়বে না।

Advertisement
Share.

Leave A Reply