fbpx

রাইড শেয়ারিং বন্ধের প্রতিবাদে মোটরসাইকেল চালকদের বিক্ষোভ

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

মোটরসাইকেলে উবার-পাঠাও রাইড শেয়ারিং বন্ধের প্রতিবাদে আজ বৃহষ্পতিবার (১ এপ্রিল) রাজধানীর জাতীয় প্রেসক্লাব, শাহবাগ মোড়, ধানমন্ডি ২৭ ও বাড্ডা এলাকাতে মানববন্ধন ও বিক্ষোভ করেছেন কয়েকশ’ মোটরসাইকেল চালক।

গতকাল বুধবার (৩১ মার্চ) দেশে করোনা সংক্রমণ বেড়ে যাওয়া রোধ করতে সরকারের পক্ষ থেকে মোটরসাইকেলে যাত্রী পরিবহনে নিষেধাজ্ঞা জারি করা হয়। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত আগামী দুই সপ্তাহ এই নিষেধাজ্ঞা জারি থাকবে। এই নিষেধাজ্ঞার প্রেক্ষিতে আজ পাঠাও-উবার চালকরা বিক্ষোভ করেন।

রাইড শেয়ারিং বন্ধের প্রতিবাদে মোটরসাইকেল চালকদের বিক্ষোভ

তাদের দাবি শুধু একটাই, যেন দ্রুত রাইড শেয়ারিং চালু করা হয়। ছবি: সংগৃহীত

সকাল ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে কয়েকশ’ মোটরসাইকেল চালক রাস্তা আটকে রেখে শ্লোগান ও হর্ন বাজিয়ে যাত্রী পরিবহনে নিষেধাজ্ঞার প্রতিবাদ জানায়। চালকেরা জানায়, পুলিশ স্বাস্থ্যবিধির কথা বলে তাদেরকে রাস্তায় আটকে অনেক বেশি অংকের জরিমানা আদায় করছে। তারা এ সময় রাইড শেয়ারিং বন্ধে সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) এই নির্দেশনার তীব্র প্রতিবাদ জানান। তাদের দাবি শুধু একটাই, যেন দ্রুত রাইড শেয়ারিং চালু করা হয়।

বিক্ষোভ সম্পর্কে ঢাকা মহানগর পুলিশের রমনা বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার হারুন অর রশীদ জানান, মোটরসাইকেল চালকরা বেলা ১টা পর্যন্ত শাহবাগ মোড়ে বিক্ষোভ করায় এ সময় সেখানে যান চলাচল সীমিত হয়ে পড়ে।

এছাড়া, গতকাল থেকে নগরে বাসে অর্ধেক যাত্রী পরিবহন ও আজ নৌযানে ধারণ ক্ষমতার অর্ধেক যাত্রী পরিবহনে ৬০% ভাড়া বাড়ানোর সরকারি নির্দেশনা জারি করা হয়েছে। এতে ভোগান্তিতে পড়েছেন সাধারণ মানুষ।

Advertisement
Share.

Leave A Reply