fbpx

‘রাজস্ব আদায়ে ডিএসসিসি নতুন মাইলফলক সৃষ্টি করেছে’

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

রাজস্ব আদায়ে ডিএসসিসি হাজার কোটি টাকা অতিক্রমের নতুন মাইলফলক সৃষ্টি করেছে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

আজ বৃহস্পতিবার(১৩ জুলাই) বিকালে দক্ষিণ সিটি কর্পোরেশনের প্রধান কার্যালয় নগর ভবনের মেয়র হানিফ মিলনায়তনে কর্পোরেশনের দ্বিতীয় পরিষদের একবিংশতম কর্পোরেশন সভায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ‘আমাদের লক্ষ্য ছিল এই সিটি কর্পোরেশনকে একটি স্বয়ংসম্পূর্ণ, আত্মনির্ভরশীল ও মর্যাদাপূর্ণ সংস্থা হিসেবে প্রতিষ্ঠিত করা। আমাদের কাউন্সিলর ও কর্মকর্তাদের ঐকান্তিক প্রচেষ্টা ও দূরদর্শী নেতৃত্বে আমরা সে লক্ষ্য অর্জনে সক্ষম হয়েছি। আমরা বিগত অর্থবছরে ১ হাজার ৩২ কোটি টাকা রাজস্ব আয় করেছি। এর মাধ্যমে রাজস্ব আদায়ে হাজার কোটি টাকা অতিক্রমের নতুন মাইলফলক সৃষ্টি করেছি। সেজন্য আমি আপনাদের সবাইকে ধন্যবাদ জানাই। আল্লাহ রাব্বুল আলামীনের নিকট শোকরিয়া জ্ঞাপন করি।’

ঢাকাবাসীর স্বপ্ন পূরণে দক্ষিণ সিটি কর্পোরেশন কাজ করছে উল্লেখ করে মেয়র আরো বলেন, ‘যে সিটি কর্পোরেশন একসময় কর্মকর্তা-কর্মচারীদের বেতন দিতে হিমশিম খেতো, পরিচালন ব্যয়ে ঘাটতি হতো, আপনাদের সকলের অব্যাহত কর্মপ্রচেষ্টায় আমরা সেই দৈন্য দশা অতিক্রম করেছি। আমরা আত্মনির্ভরশীল হয়েছি। এর মূল কারণই হলো আমাদের ওপর ঢাকাবাসীর আস্থা বৃদ্ধি পেয়েছে। একই সাথে আমাদের ওপর ঢাকাবাসীর প্রত্যাশাও বৃদ্ধি পেয়েছে। আমরা এখন আত্মবিশ্বাসী যে, ঢাকাবাসীর প্রত্যাশা পূরণে আমাদের সেই সক্ষমতা বাড়ছে। নতুন নতুন প্রতিকূলতাকে নজরে নিয়ে আমরা কর্মপরিকল্পনা সাজাচ্ছি। আমরা আশাবাদী, ঢাকাবাসীর প্রত্যাশা পূরণে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন অনন্য দৃষ্টান্ত স্থাপন করতে সক্ষম হবে।’

বোর্ড সভায় সর্বসম্মতভাবে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ২০২৩-২৪ অর্থ-বছরের ৬ হাজার ৭৫১ কোটি ৫৬ লাখ টাকার বাজেট অনুমোদন দেয়া হয়েছে। এছাড়াও বোর্ড সভায় ২০২২-২৩ অর্থবছরের সংশোধিত বাজেটও অনুমোদন দেয়া হয়।

শ্রেষ্ঠ কাউন্সিলর’ হিসেবে কর্পোরেশনের ৪৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর বাদল সরদারকে পুরস্কার দেয়া হয়েছে। শ্রেষ্ঠ কাউন্সিলর হিসেবে তিনি ৫০ হাজার টাকা, ১টি ক্রেস্ট ও ১টি সনদ পেয়েছেন।

বোর্ড সভায় কর্পোরেশনের সচিব আকরামুজ্জামান, অঞ্চল-৫ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাখাওয়াত হোসেন সরকার, অঞ্চল-২ এর স্বাস্থ্য পরিদর্শক মোহাং কামরুল হাসান এবং সংস্থাপন শাখার অফিস সহায়ক মো. মোস্তফাকে শুদ্ধাচার পুরস্কার দেয়া হয়। পুরস্কার হিসেবে সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীদের ১ মাসের মূল বেতনের সমপরিমাণ অর্থ, ১টি ক্রেস্ট ও ১টি সনদ দেয়া হয়।

দক্ষিণ সিটির সচিব আকরামুজ্জামানের সঞ্চালনায় বোর্ড সভায় কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মিজানুর রহমান স্বাগত বক্তব্য রাখেন। এছাড়াও কাউন্সিলররা বিভিন্ন বিষয়ে তাদের মতামত তুলে ধরেন।

এছাড়াও উপস্থিত ছিলেন কর্পোরেশনের প্রধান প্রকৌশলী আশিকুর রহমান, প্রধান রাজস্ব কর্মকর্তা আরিফুল হক, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা মো. ইফতেখার আহমেদ চৌধুরী, প্রধান হিসাবরক্ষণ কর্মকর্তা মুনান হাওলাদার, প্রধান নগর পরিকল্পনাবিদ সিরাজুল ইসলামসহ ঊর্ধ্বতন কর্মকর্তা এবং কাউন্সিলররা।

Advertisement
Share.

Leave A Reply