fbpx

রাতেই ৪০তম বিসিএসের লিখিত পরীক্ষার ফল প্রকাশ

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

দীর্ঘ অপেক্ষার পালা শেষে অবশেষে প্রকাশিত হতে যাচ্ছে ৪০তম বিসিএসের লিখিত পরীক্ষার ফল। বুধবার (২৭ জানুয়ারি) বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি) এই ফল প্রকাশ করতে যাচ্ছে। পিএসসি-সংশ্লিষ্ট একাধিক সূত্র থেকে এ তথ্য পাওয়া গেছে।

জানা গেছে, বিকালে কমিশন সভায় ফলাফলের বিষয়ে সিদ্ধান্ত হতে পারে। এদিন সভায় ফলাফল প্রকাশ করে মৌখিক পরীক্ষার দিন নির্ধারিত হতে পারে। প্রিলিমিনারি পরীক্ষায় উত্তীর্ণ প্রায় ২০ হাজার প্রার্থী লিখিত পরীক্ষার এই ফলের জন্য দীর্ঘদিন ধরে অপেক্ষা করে আছে।

সাধারণত বিভিন্ন ধাপে এই ফল পুনর্মূল্যায়ন করা হয়। পিএসসি থেকে জানা গেছে, প্রথমে একজন পরীক্ষক খাতা মূল্যায়ন করার পর তার মূল্যায়ন সঠিক হয়েছে কি না, সেটি যাচাইয়ের জন্য দ্বিতীয় ধাপে একজন নিরীক্ষক পুনরায় পরীক্ষা করেন।

তখন তিনি বার বার মিলিয়ে দেখেন প্রথম পরীক্ষক ঠিক নম্বর দিয়েছে কি না, বা কোথাও কোনো ভুল হয়েছে কি না। সব কিছুযাচাই বাছাইয়ের পরই ফলাফল চূড়ান্ত করা হয়। তবে এবার তৃতীয় পরীক্ষকের থেকে মূল্যায়ণপত্র আসতে দেরি হওয়ায়  ফল প্রকাশে দেরি হচ্ছে বলে জানিয়েছে পিএসসি।

কর্ম কমিশন সূত্রে জানা গেছে, ৪০ তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষায় আবেদন করেছিলেন ৪ লাখ ১২ হাজার ৫৩২ জন প্রার্থী। এর মধ্যে ৩ লাখ ২৭ হাজার পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নেন। সেখানে ২০ হাজার ২৭৭ জন প্রিলিমিনারিতে উত্তীর্ণ হন। ২০১৮ সালের আগস্টে ৪০ তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

Advertisement
Share.

Leave A Reply