fbpx

রাতে ট্রাক মালিকদের সঙ্গে বৈঠকে বসবে স্বরাষ্ট্র মন্ত্রণালয়

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ডিজেলের দাম বৃদ্ধির দাবিতে পরিবহন ও ট্রাক- কাভার্ড ভ্যান মালিকরা দেশব্যাপী ধর্মঘট ডাকলেও সেই পথ থেকে এখনও সরে দাঁড়ান নি ট্রাক ও কাভার্ড ভ্যান মালিকরা। ডিজেলের বাড়তি দাম প্রত্যাহারসহ তিন দফা দাবিতে তারা ধর্মঘট অব্যাহত রেখেছেন।

এই ধর্মঘট নিরসনে সোমবার (৮ নভেম্বর) রাতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে ট্রাক ও কাভার্ড ভ্যান মালিকদের নিয়ে বৈঠকে বসা হবে বলে জানা গেছে। যেখানে খোদ স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল উপস্থিত থাকবেন।

ডিজেলের দাম লিটারে ১৫ টাকা বাড়িয়ে ৮০ টাকা নির্ধারণ করলে বৃহস্পতিবার থেকে পণ্যবাহী ট্রাক-কাভার্ড ভ্যান বন্ধ করে দেন মালিকরা। আর শুক্রবার থেকে তাদের সাথে যোগ দেন পরিবহন মালিকরা। শনিবার দুপুর থেকে লঞ্চ চলাচলও বন্ধ করে দেওয়া হয়।

ররিবার বিআরটিএর সঙ্গে দীর্ঘ সময় বৈঠক শেষে বাস ভাড়ার সমন্বয় করা হয়। ফলে পরিবহন ধর্মঘট তুলে নেওয়া হয়। আর লঞ্চমালিকদের সঙ্গে বিআইডাব্লিউটিএ বৈঠকে বসে ভাড়া পুনর্নির্ধারণ করা হয়। এরপর তারাও ধর্মঘট থেকে সরে আসেন।

তবে ট্রাক ও কাভার্ড ভ্যান মালিকদের সঙ্গে কোনো বৈঠক অনুষ্ঠিত হয়নি। রবিবার রাজধানীর তেজগাঁওয়ে ট্রাক মালিক সমিতির নেতারা এক সংবাদ সম্মেলনে ধর্মঘট অব্যাহত রাখার ঘোষণাও দেন। সেখানে তারা তিন দফা দাবি তুলে ধরেন। দাবি না মানলে ধর্মঘট চলবে বলেও জানান শ্রমিক নেতারা।

দাবিগুলো হচ্ছে জ্বালানি তেলের (ডিজেল ও কেরোসিন) বর্ধিত মূল্য প্রতি লিটারে ১৫ টাকা প্রত্যাহার, যমুনা ও মুক্তারপুর সেতুর বর্ধিত টোল প্রত্যাহার এবং দেশের সিটি করপোরেশন ও পৌরসভাগুলো পণ্য পরিবহন যানের ওপর যে টোল নেয় তা বন্ধ করা।

এমন পরিস্থিতিতে দেশের অর্থনীতি স্থবির হয়ে পড়েছে। তাই তাদের নিয়ে এবার বৈঠকে বসবে মন্ত্রণালয়।

Advertisement
Share.

Leave A Reply