fbpx

রানি এলিজাবেথের অন্ত্যেষ্টিক্রিয়া ১৯ সেপ্টেম্বর

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথের অন্ত্যেষ্টিক্রিয়া সম্পন্ন হবে আগামী ১৯ সেপ্টেম্বর। ওয়েস্টমিনিস্টার অ্যাবেতে রাষ্ট্রীয়ভাবে এই আনুষ্ঠানিকতা হবে। শেষকৃত্যের আগে সর্বসাধারনের শ্রদ্ধা নিবেদনের জন্য রানীর কফিন টানা চারদিন ওয়েস্টমিনস্টার অ্যাবেতে রাখা হবে। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি দিয়েছে এ তথ্য।

প্রতিবেদনে বলা হয়েছে, আগামীকাল রবিবার স্কটল্যান্ডের বালমোরাল প্রাসাদ থেকে রানির মরদেহবাহী কফিন এডিনবার্গের হলিরুডহাউসে নিয়ে যাওয়া হবে। সেখানে সাধারন মানুষকে তাঁর প্রতি শ্রদ্ধা নিবেদনের সুযোগ দেয়া হবে।

এরপর রানীর মরদেহ নিয়ে যাওয়া হবে লন্ডনে রাজপ্রাসাদ বাকিংহাম প্যালেসে। বুধবার বিকেলে রানীর কফিন নেয়া হবে ওয়েস্টমিনস্টার হলে। সেখানে বৃহস্পতিবার থেকে পরের চার দিন রানীর প্রতি শ্রদ্ধা নিবেদন করবেন সর্বস্তরের মানুষ। ১৯ সেপ্টেম্বর উইন্ডসরের ষষ্ঠ কিং জর্জ মেমোরিয়াল চ্যাপেলে রানী দ্বিতীয় এলিজাবেথকে সমাহিত করা হবে।

গত বৃহস্পতিবার ৯৬ বছর বয়সে মৃত্যুবরণ করেন রানি দ্বিতীয় এলিজাবেথ। দীর্ঘ ৭০ বছর তিনি তিনি ব্রিটেনের সিংহাসনের অধিকারী ছিলেন।

তার মৃত্যুতে জ্যেষ্ঠ সন্তান তৃতীয় চার্লস ফিলিপ আর্থার জর্জ রাজা হয়েছেন। শনিবার আনুষ্ঠানিকভাবে তৃতীয় চার্লসকে রাজা ঘোষণা করা হয়। লন্ডনের স্থানীয় সময় সকাল ১০টায় সেন্ট জেমস প্রাসাদে অ্যাকসেশন কাউন্সিলে হয় আনুষ্ঠানিকতা।

Advertisement
Share.

Leave A Reply