fbpx

রানি এলিজাবেথের স্বাস্থ্য নিয়ে উদ্বিগ্ন চিকিৎসকরা: রাজপ্রাসাদের বিবৃতি

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথ-এর স্বাস্থ্য নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন তাঁর চিকিৎসকরা। তাঁকে চিকিৎসকদের তত্ত্বাবধানে রাখার পক্ষে মত দিয়েছেন তারা। ৯৬ বয়সী অসুস্থ রানির পাশে থাকতে রাজ পরিবারের সদস্যরা বৃহস্পতিবার স্কটল্যান্ড পৌঁছেছেন। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স এখবর জানিয়েছে।

বাকিংহাম প্যালেস জানিয়েছে, ব্রিটেনে সবচেয়ে দীর্ঘ সময় রাজত্বকারী এবং বিশ্বের প্রাচীনতম রানি এলিজাবেথ গত বছর থেকে ‘এপিসোডিক মোবিলিটি প্রবলেম’-এ ভুগছেন।

এক বিবৃতিতে বলা হয়েছে, বৃহস্পতিবার সকালে পরীক্ষার পর রানির স্বাস্থ্য নিয়ে উদ্বিগ্ন হয়ে পড়েছেন তার চিকিৎসকরা। তাকে চিকিৎসকদের তত্ত্বাবধানে থাকতে পরামর্শ দেওয়া হয়েছে।

এতে আরও বলা হয়, রানি স্কটল্যান্ডের বালমোরাল প্রাসাদে স্বাচ্ছন্দ্যে আছেন।

কর্মকর্তারা জানিয়েছেন, রানির বড় ছেলে ও উত্তরাধিকারী প্রিন্স চার্লস ও তার স্ত্রী ক্যামিলা বালমোরাল প্রাসাদে পৌঁছেছেন। রাজপরিবারের অন্য সদস্যরাও প্রাসাদের পথে রয়েছেন বলে জানিয়েছে বিবিসি।

গত বছর অক্টোবরে রানি হাসপাতালে একরাত কাটিয়েছিলেন। এরপর থেকে তিনি প্রকাশ্য অনুষ্ঠানে হাজির হওয়া থেকে নিজেকে বিরত রেখেছেন।

বুধবার চিকিৎসকদের পরামর্শে সিনিয়র ব্রিটিশ মন্ত্রীদের সঙ্গে ভার্চুয়াল বৈঠক বাতিল করেছেন। এর আগের দিন বালমোরাল প্রাসাদে লিজ ট্রাসকে ব্রিটেনের প্রধানমন্ত্রী হিসেবে নিয়োগ দিতে দেখা গেছে।

১৯৫২ সাল থেকে ব্রিটেন ও বেশ কয়েকটি দেশের রানির আসনে আছেন এলিজাবেথ। এই বছর সিংহাসন আরোহনের ৭০ বছর তিনি পালন করেছেন।

নতুন ব্রিটিশ প্রধানমন্ত্রী লিজ ট্রাস বলেছেন, রানির অসুস্থতার খবরে পুরো দেশ গভীর উদ্বিগ্ন।

Advertisement
Share.

Leave A Reply