fbpx

রামপাল তাপবিদ্যুৎকেন্দ্রের কয়লা নিয়ে মোংলা বন্দরে ভিড়েছে জাহাজ

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

রামপাল তাপবিদ্যুৎকেন্দ্রের জন্য ৩৪ হাজার ২০০ মেট্রিক টন কয়লা নিয়ে বাগেরহাটের মোংলা বন্দরে পৌঁছেছে ইন্দোনেশিয়ার পতাকাবাহী জাহাজ এম ভি লুনা রোসা। মঙ্গলবার (৩ অক্টোবর) দুপুর আড়াইটার দিকে বন্দরের পশুর চ্যানেলের হারবাড়িয়া ১১ নম্বর অ্যাংকোরোজে ভিড়েছে জাহাজটি।

বিদেশি এ জাহাজের স্থানীয় শিপিং এজেন্ট মেসার্স টগি শিপিং অ্যান্ড লজিস্টিক লিমিটেডের খুলনার সহকারী ব্যবস্থাপক মো. রিয়াজুল হক জানান, রামপাল বিদ্যুৎ কেন্দ্রের জন্য ৩৪ হাজার ২০০ মেট্রিকটন কয়লা নিয়ে গত ৯ সেপ্টেম্বর ইন্দোনেশিয়া মোয়ারা পান্থাই বন্দর ছেড়ে আসে এম. ভি লুনা রোসা। এরপর লাইবেরিয়ান পতাকাবাহী এ জাহাজটি আজ দুপুরে মোংলা বন্দরের পশুর চ্যানেলের হাড়বাড়ীয়া-১১ নম্বর এ্যাংকারেজে ভিড়ে।

তিনি আরও জানান, বিকেল থেকে জাহাজটি থেকে কয়লা খালাসের কাজ শুরু হয়। কয়লা খালাসের সঙ্গে সঙ্গে তা লাইটারেজে (নৌযান) করে নেওয়া হচ্ছে রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রের জেটিতে। এরপর জেটি থেকে নৌযানের সেই কয়লা সংরক্ষণ করা হচ্ছে বিদ্যুৎকেন্দ্রটির গোডাউনে।

এর আগে ২৩ সেপ্টেম্বর রামপাল তাপবিদ্যুৎকেন্দ্রের জন্য ৩১ হাজার ৩০০ মেট্রিক টন কয়লা নিয়ে মংলা বন্দরে পৌঁছায় বাংলাদেশের পতাকাবাহী জাহাজ এমভি বসুন্ধরা ইমপ্রেস।

Advertisement
Share.

Leave A Reply