fbpx

রাম্বল নামের নতুন সামাজিক যোগাযোগ মাধ্যমে যোগ দিলেন ট্রাম্প

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ফেসবুক, টুইটার এবং ইউটিউবে নিষিদ্ধ হবার পর এবার রাম্বল নামের নতুন এক সামাজিক যোগাযোগ মাধ্যমে যোগ দিয়েছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

মার্কিন সংবাদ মাধ্যম রয়টার্স জানিয়েছে, শনিবার ট্রাম্প ওহাইয়োতে এক গণসমাবেশে যোগ দেন এবং সেদিনই তিনি ওই ভিডিও প্ল্যাটফর্মে যোগ দেন।

রাম্বলের প্রধান নির্বাহী ক্রিস পাভলভস্কি তার সাইটে ট্রাম্পের ভেরিফাইড অ্যাকাউন্টটি সম্পর্কে নিশ্চিত করেছেন। তবে  এখন পর্যন্ত তিনি বিস্তারিত কিছু জানান নি।

ট্রাম্পের মুখপাত্র লিজ হ্যারিংটন রয়টার্সকে জানিয়েছে, ট্রাম্পের নিজস্ব সামাজিক মাধ্যম প্ল্যাটফর্মে আনার পরিকল্পনা রয়েছে। তাঁর এই নতুন সামাজিক যোগাযোগ মাধ্যমে যোগদান সেই পরিকল্পনার বিকল্প নয় বরং বাড়তি সংযোজন। আর বড় প্রযুক্তি প্রতিষ্ঠানগুলো যখন বাকস্বাধীনতার উপর নজিরবিহীন আক্রমণ চালাচ্ছে, তখন মার্কিন জনগণের কাছে পৌঁছানোর এটি একটি দুর্দান্ত উপায় বলেও মন্তব্য করেন তিনি।

উল্লেখ্য, চলতি বছরের ৬ জানুয়ারি মার্কিন ক্যাপিটালে হামলা ঘটনার পর ট্রাম্প টুইটার থেকে স্থায়ীভাবে নিষিদ্ধ হন। আর অন্তত ২০২৩ সাত পর্যন্ত ট্রাম্পের ফেসবুক অ্যাকাউন্ট স্থগিত করা হয়। অন্যদিকে ইউটিউব জানিয়েছে, যতক্ষণ পর্যন্ত তারা নিশ্চিত হচ্ছেন সহিংসতার ঝুঁকি কমে এসেছে, ততক্ষণ তিনি ওই প্ল্যাটফর্ম ব্যবহার করতে পারবেন না। এছাড়া চলতি মাসের শুরুতেই সম্প্রতি চালু হওয়া ট্রাম্পের ব্লগটিও বন্ধ করে দেয়া হয়।

Advertisement
Share.

Leave A Reply