fbpx

রাষ্ট্রপতির কাছে ১০ নাম জমা দিলেন সার্চ কমিটি

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

নির্বাচন কমিশন গঠনের জন্য বাছাই করা ১০টি নাম রাষ্ট্রপতি আবদুল হামিদের কাছে জমা দিয়েছে সার্চ কমিটি। সেটি পরীক্ষা নিরীক্ষা করে দ্রুত সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানান রাষ্ট্রপতি।

বৃহস্পতিবার সার্চ কমিটির সদস্যরা বঙ্গভবনে গিয়ে রাষ্ট্রপ্রধানের হাতে এই তালিকা তুলে দেন। তবে অসুস্থতার কারণে বঙ্গভবনে যেতে পারেন নি প্রধান বিচারপতি ওবায়দুল হাসান।

বঙ্গভবনে উপস্থিত ছিলেন সার্চ কমিটির সদস্য হাইকোর্ট বিভাগের বিচারপতি এস এম কুদ্দুস জামান, মহাহিসাব নিরীক্ষক ও নিয়ন্ত্রক মুসলিম চৌধুরী, সরকারি কর্ম কমিশনের (পিএসসি) চেয়ারম্যান সোহরাব হোসাইন, সাবেক নির্বাচন কমিশনার মুহাম্মদ ছহুল হোসাইন ও কথাসাহিত্যিক অধ্যাপক আনোয়ারা সৈয়দ হক। কমিটির সাচিবিক দায়িত্ব পালন করা মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলামও এসময় বঙ্গভবনে উপস্থিত ছিলেন।

বঙ্গভবন গেটে সচিব বলেন, ‘১০ জনের নাম জমা দিয়েছে। রাষ্ট্রপতি নামগুলো পর্যালোচনা করে প্রধান নির্বাচন কমিশনার ও অন্যান্য নির্বাচন কমিশনারদের নিয়োগ দেবেন, যা অতিসত্ত্বর প্রজ্ঞাপন আকারে প্রকাশ হবে।’

তিনি আরও বলেন, ‘সার্চ কমিটি তাদের রিপোর্ট মহামান্য রাষ্ট্রপতির কাছে জমা দিয়েছে। তিনি সেটা গ্রহণ করেছেন। তিনি সেটা একটু এক্সামিন (পরীক্ষা নিরীক্ষা) করবেন। দেখে অতিসত্বর উনি নির্দেশনা দেবেন।’

এদিকে বঙ্গভবন থেকে জানানো হয়েছে, ‘রাষ্ট্রপতি অনুসন্ধান কমিটির সদস্যদের নিরলস প্রচেষ্টার জন্য তাদের প্রশংসা করেন এবং ধন্যবাদ জানান। তিনি আশা করেন, কমিটির সুপারিশের ভিত্তিতে একটি শক্তিশালী ও গ্রহণযোগ্য নির্বাচন কমিশন গঠন সম্ভব হবে যারা আগামীতে জাতীয় ও স্থানীয় নির্বাচনসমূহ অবাধ ও সুষ্ঠুভাবে আয়োজনে সক্ষম হবে।

সার্চ কমিটির সদস্যগণ তাদের কার্যক্রমে সাচিবিক সহায়তাসহ সার্বিক সহায়তার জন্য মন্ত্রিপরিষদ বিভাগ ও গণমাধ্যমসহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান রাষ্ট্রপতি।

রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব সম্পদ বড়ুয়া, সামরিক সচিব মেজর জেনারেল এস এম সালাহ উদ্দিন ইসলাম, রাষ্ট্রপতির প্রেস সচিব মোঃ জয়নাল আবেদীন, সচিব (সংযুক্ত) মোঃ ওয়াহিদুল ইসলাম খান ও মন্ত্রিপরিষদ বিভাগের সচিব (সমন্বয় ও সংস্কার) সামসুল আরেফিনও এ সময় উপস্থিত ছিলেন।

Advertisement
Share.

Leave A Reply