fbpx

রিলস থেকে বন্ধ হচ্ছে আয় করার সুযোগ

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ফেসবুক ও ইনস্টাগ্রামে ‘রিলস পে’ ফিচার বন্ধ করার ঘোষণা দিয়েছে মেটা। অর্থাৎ রিলসের ভিউ- এর ভিত্তিতে আর কোনো অর্থ দেবে না মেটা। শিগগিরই এ সিদ্ধান্ত কার্যকর হবে বলে জানিয়েছে ফেসবুক ও ইনস্টাগ্রামের মূল প্রতিষ্ঠান মেটা। এই সিদ্ধান্ত বাস্তবায়ন হলে, রিলস থেকে বাড়তি আয় করতে পারবেন না নির্মাতারা।

মূলত টিকটককে টেক্কা দিতেই ফেসবুক ও ইনস্টাগ্রামে ‘রিলস’ ফিচার চালু করে মেটা। রিলসের জনপ্রিয়তা বাড়াতে নির্দিষ্ট সংখ্যক ভিউ- এর ওপর ভিত্তি করে অর্থ দেওয়ার ঘোষণা দেয় মেটা। ‘রিলস পে’ শীর্ষক এ কার্যক্রমের আওতায় মোটা অংকের অর্থ বোনাস দেওয়ার প্রতিশ্রুতি দেয় কোম্পানিটি।

এতে বিজ্ঞাপন ও বাণিজ্যিক ভিডিও থেকে আয়ের পাশাপাশি জনপ্রিয় ভিডিও কনটেন্ট নির্মাতাদের বাড়তি উপার্জনের সুযোগ তৈরি হয়। বাড়তি অর্থ আয়ের সুযোগ থাকায় দ্রুত জনপ্রিয় হয় মেটার রিলস ফিচার। তবে রিলস পে বন্ধ করায় ভিডিওর ‘ভিউ’র হিসেবে কোনো অর্থ পাবেন না রিলস নির্মাতারা। তবে বিজ্ঞাপন বা অন্যান্য খাত থেকে বর্তমানের মতোই আয় করা যাবে।

তবে রিলস নির্মাতারা এ ঘোষণাকে দুঃসংবাদ উল্লেখ করে বলেন, এটি খুবই হতাশাজনক। হঠাৎ করে এভাবে আয়ের সুযোগ বন্ধ করা প্রতারণার শামিল।

Advertisement
Share.

Leave A Reply