fbpx

রূপগঞ্জে জি-গ্যাস স্যাটেলাইট প্ল্যান্ট ১০১ উদ্বোধন করলো এনার্জিপ্যাক

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

দেশে এলপিজি গ্যাসের ক্রমবর্ধমান চাহিদা মেটাতে নারায়ণগঞ্জের রূপগঞ্জে জি-গ্যাস স্যাটেলাইট প্ল্যান্ট ১০১ উদ্বোধন করেছে এনার্জিপ্যাক। সম্প্রতি এক ভার্চুয়াল অনুষ্ঠানের মধ্য দিয়ে এই প্রকল্পের উদ্বোধন করা হয়।

অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে জি-গ্যাস স্যাটেলাইট প্ল্যান্ট ১০১ উদ্বোধন করেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্টা ড. তৌফিক-ই-ইলাহী চৌধুরী।

অনুষ্ঠানে এনার্জিপ্যাক পাওয়ার জেনারেশন লিমিটেড থেকে উপস্থিত ছিলেন চেয়ারম্যান ইঞ্জিনিয়ার রবিউল আলম, ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা হুমায়ুন রশিদ, পরিচালনা পর্ষদের সদস্যবৃন্দ, চিফ স্ট্র্যাটেজিস্ট নাওইদ রশিদ এবং চিফ বিজনেস অফিসার (জি-গ্যাস এলপিজি) আবু সাঈদ রাজা।

ড. তৌফিক-ই-ইলাহী চৌধুরী বলেন, জ্বালানি বহুমুখীকরণের ক্ষেত্রে এলপিজি একটি গুরুত্বপূর্ণ ভূমিকা   পালন করছে এবং এক্ষেত্রে এনার্জিপ্যাক এবং জি গ্যাস এর ভূমিকার জন্য আমি তাদের ধন্যবাদ জানাচ্ছি। এসময় তিনি মেধা এবং গবেষণার উন্নয়নের মাধ্যমে  ভবিষ্যৎ জ্বালানির নিরাপত্তা নিশ্চিতের  জন্য সরকারি এবং বেসরকারি যৌথ উদ্যোগের প্রতি গুরুত্বারোপ করেন।

এনার্জিপ্যাকের ব্যবস্থাপনা পরিচালক হুমায়ুন রশিদ বলেন, ‘সমৃদ্ধ ডিস্ট্রিবিউশন নেটওয়ার্কের মাধ্যমে  অধিক মানুষের কাছে সেবা পৌঁছে দিতে এবং গ্রাহকদের দোরগোড়ায় সুবিধাজনক ও ধারাবাহিকভাবে  সেবা সরবরাহ নিশ্চিত করতে প্রতিশ্রুতিবদ্ধ এনার্জিপ্যাক। এই বিষয়টিকে সামনে রেখে, আমরা নারায়ণগঞ্জের রূপগঞ্জে জি-গ্যাস স্যাটেলাইট প্ল্যান্ট ১০১ এর স্থাপন করেছি। স্বাধীনতার মাসে এই প্ল্যান্টটি চালু করতে পেরে আমরা নিজেদের সৌভাগ্যবান মনে করছি। জি-গ্যাস ধারাবাহিকভাবে দেশে এলপিজির  ক্রমবর্ধমান চাহিদা মেটাবে এমনটাই আমাদের প্রত্যাশা।‘

সারাদেশে জ্বালানি চাহিদা মেটাতে এলপিজি নাগরিক জীবনের অবিচ্ছেদ্য অংশে পরিণত হয়েছে। সে লক্ষ্যে  ২০১৭ সালে খুলনায় জি-গ্যাসের কার্যক্রম শুরু হয়।  এরপর রূপগঞ্জে স্যাটেলাইট প্ল্যান্ট ১০১ স্থাপনের মাধ্যমে জি-গ্যাস নিজেদের কার্যক্রমের পরিধি বিস্তৃত করেছে এনার্জিপ্যাক।

Advertisement
Share.

Leave A Reply