fbpx

‘রেহানা’ থেকে ‘সুলতানা’, কতটা পরিণত বাঁধন?

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

‘রেহানা, মরিয়ম নূর’ থেকে ‘গুটি’…অভিনয়ের ট্রান্সফর্মেশন এইটুকু সময়ের মধ্যেই চোখে পড়বে যে কারও। রেহানা মরিয়ম নুর নিয়ে অভিনেত্রী আজমেরী হক বাঁধন ছুঁটে বেড়িয়েছেন বিশ্বের বিভিন্ন দেশ। গিয়েছেন কান ফিল্ম ফেস্টিভ্যাল পর্যন্ত। কিন্তু ‘গুটি’র ‘সুলতানা’ চরিত্র হয়ে উঠতে তাকে যে বিশেষ জীবন যাপন, অভিনয়শৈলির ভেতর দিয়ে যেতে হয়েছে সে কথা বাঁধন নিজে যেমন বলেছেন, তেমনি ‘সুলতানা’ চরিত্রটিকে দেখলেই সেটা স্পষ্ট।

‘রেহানা’ থেকে ‘সুলতানা’, কতটা পরিণত বাঁধন?

‘রেহানা, মরিয়ম নূর’ সিনেমায় আজমেরী হক বাঁধন। ছবি: সংগৃহীত

সুলতানা’ একজন মাদক পাচারকারী। সমাজের আর পাঁচটা মেয়ের মত তার স্বাভাবিক জীবন নয়। স্বামী-সন্তানসহ পরিবারের সবার দায়িত্ব তার কাঁধেই। তবে শুধু টাকাই যে জীবনের সবকিছু নয়, মানসিক শান্তি, পরিবারই আসল, সেই উপলব্ধিও করাবে ওয়েব ফিল্ম ‘গুটি’। সুলতানা লাখ লাখ টাকা কামায় মাদক ব্যবসা থেকে কিন্তু হারায় তার পরিবার। মেয়েকে দিতে চায় সুস্থ্ একটি জীবন কিন্তু সে এমন এক চক্রের ভেতর পড়ে যায় যেখানে শুধু প্রবেশ করাই যায়, বের হওয়ার কোন উপায় থাকে না।  

‘রেহানা’ থেকে ‘সুলতানা’, কতটা পরিণত বাঁধন?

‘সুলতানা’ চরিত্রে অভিনয়ের জন্য আজমেরী হক বাঁধন নিয়েছেন বিশেষ প্রস্তুতি। ছবি: সংগৃহীত

 

৫ জানুয়ারি দেশীয় প্লাটফর্ম ‘চরকি’তে মুক্তি পেয়েছে তরুণ নির্মাতা শঙ্খ দাশগুপ্ত নির্মিত ওয়েব  ফিল্ম ‘গুটি’। আর সেখানেই অভিনেত্রী আজমেরী হক বাঁধন অভিনয় করেছেন সুলতানার চরিত্রে।

এই চরিত্রে অভিনয় করতে গিয়ে বাঁধন নিজে ড্রাগ শরীরের ভেতরে প্রবেশ করিয়ে কিভাবে পাচার করে তার অভিজ্ঞতা নিয়েছেন। নিজের অভিজ্ঞতা থেকেই হয়তো পর্দায় তার চোখে মুখে সেই ‘সুলতানা’ অভিব্যক্তি স্পষ্ট হয়েছে। ব্যাথায় মুখ কুঁকড়ে যাওয়া, সিএনজি’র সামান্য ঝাঁকিতেই শরীরের অভিব্যক্তির পরিবর্তন-এসব দেখেই আপনি বুঝতে পারবেন কতটা চর্চার ভেতর দিয়ে গেছেন তিনি।

‘রেহানা’ থেকে ‘সুলতানা’, কতটা পরিণত বাঁধন?

আজমেরী হক বাঁধন। ছবি: সংগৃহীত

 

সুলতানা যখন নিজের শরীরে ড্রাগ প্রবেশ করায়, সেই যন্ত্রণা আপনার শরীরে কাঁটা দেবে নিশ্চিত। এরপর সেটা যথা স্থানে গিয়ে ড্রাগ বের করা্র কৌশল দেখেও আপনি চমকে যাবেন। আপনার একবারও মনে হবে না এটা অভিনেত্রী ‘বাঁধন’, আপনার মনে হবে আপনি ‘সুলতানা’কেই দেখছেন।

‘রেহানা মরিয়ম নূর’ মুক্তি পাওয়ার পর থেকে আজমেরী হক বাঁধন বিভিন্ন সময়ে বলেছেন, এই  সিনেমা তাকে নতুন করে অভিনয় স্বত্তাকে জাগিয়েয়েছে, অভিনয়ের ‘মূল’ চিনতে সাহায্য করেছে। এমনকি তিনি এও বলেছেন, ‘রেহানা, মরিয়ম নূর’ অভিনেত্রী বাঁধনকে নতুন জীবন দান করেছে।

‘রেহানা’ থেকে ‘সুলতানা’, কতটা পরিণত বাঁধন?

অভিনয়ে আরও পোক্ত হচ্ছেন বাঁধন। ছবি:
ফেসবুক

তবে গুটি’র সুলতানাকে দেখলে অভিনয়ে আরো একধাপ এগিয়ে রাখবেন দর্শক বাঁধনকে। একেবারে ‘র’ পারফরম্যান্স যাকে বলে সেটাই করে দেখিয়েছেন বাঁধন।

গুটিতে বাঁধন ছাড়াও আরও অভিনয় করেছেন শাহরিয়ার নাজিম জয়, মৌসুমী হামিদ, নাসির উদ্দিন খানসহ আরো অনেকে।

Advertisement
Share.

Leave A Reply