fbpx

রোজিনার ঘটনায় ফারুকী-জয়ার প্রতিবাদ

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

দৈনিক প্রথম আলোর সাংবাদিক রোজিনা ইসলামকে গ্রেফতার ও নির্যাতনের প্রতিবাদে সারা দেশের সাংবাদিকরা যখন আওয়াজ তুলছেন, সেই সময়ে চুপ করে বসে নেই বাংলাদেশের তারকারাও।

তারাও এই ঘটনার নিন্দা জানিয়ে প্রতিবাদ করছেন যে যার মতো করে।

এই যেমন নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী লিখেছেন, কালকের ঘটনাটার মাঝে এক ধরনের মাস্তানির ভাব আছে! সাংবাদিক সমাজের উচিত এই বাড়াবাড়ি বা মাস্তানির ঘটনায় যারা জড়িত তাদের সবার বিচার নিশ্চিত করতে সোচ্চার থাকা! এবং রুটিন করে আগামী এক মাস স্বাস্থ্য মন্ত্রণালয়ের সব পর্যায়ের দুর্নীতি নিয়ে আরো বেশি বেশি রিপোর্ট করা! যা তারা থামাতে চেয়েছে, তাকেই আরো জ্বালিয়ে দেয়াটাই হবে আসল উত্তর!

জয়া আহসান বলেন, রোজিনা সাংবাদিকতার দায়িত্ব পালন করতে গিয়েছিলেন, সিঁধ কাটতে নয়। দেখতে পেলাম হেনস্তার শিকার হয়ে তিনি মাটিতে পড়ে যাচ্ছেন। এই আমাদের আচরণ! এই আমাদের সভ্যতা! রোজিনার গলার ওপর চেপে বসা আঙুলগুলো গভীর অর্থময় এক প্রতীকের মতো লাগছে। মনে হচ্ছে, আঙুলগুলো কোনো ব্যক্তির গলায় নয়, বরং বাংলাদেশের বাকস্বাধীনতার কণ্ঠনালিতে চেপে বসেছে। স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতেই এমন অশুভ একটি ঘটনা আমাদের দেখতে হলো? রোজিনাকে তাঁর পরিবারের কাছে দ্রুত ফিরিয়ে দেওয়ার দাবি জানাচ্ছি।’

Advertisement
Share.

Leave A Reply