fbpx

রোজায় কম দামে ১ কোটি হতদরিদ্র পরিবার পাবে ৬ টি নিত্যপণ্য

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

আসন্ন রমজান মাসকে বিবেচনায় রেখে এক কোটি হতদরিদ্র পরিবারকে টিসিবির মাধ্যমে সাশ্রয়ী দামে ৬ টি নিত্যপণ্য দেওয়া হবে। এই ছয় পণ্য হলো- পেঁয়াজ, তেল, ডাল, চিনি, খেজুর ও ছোলা।

রবিবার (২০ ফেব্রুয়ারি) মন্ত্রিসভার বৈঠক শেষে এ কথা জানান বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

টিপু মুনশি বলেন, পণ্যমূল্য বৃদ্ধির কারণে ভোক্তাদের যে কষ্ট হচ্ছে, তা লাঘবে নিম্ন আয়ের মানুষদেরকে সরকার সাশ্রয়ী মূল্যে পণ্য দেবে। টিসিবির মাধ্যমে ভর্তুকি মূল্যে পণ্য বিক্রি করলে বিপুল পরিমাণ ভোক্তার কাছে তা পৌঁছা সম্ভব হয় না বলে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে বলেও জানান তিনি।

মন্ত্রী বলেন, ‘এটা তো সত্যি কথা যে মানুষের কষ্ট হচ্ছে। আমরা যেটা চেষ্টা করছি, সরকারের পক্ষ থেকে ভর্তুকি দিয়ে সেটা সাধারণ মানুষকে দেয়া। আমরা চিন্তা করলাম রমজান মাস উপলক্ষে ৫০ লাখ মানুষকে দেয়া যায় কি না। সেটা ট্রাকের মাধ্যমে নয়, আগে যেভাবে আড়াই হাজার টাকা দিয়েছিল, দুস্থ লোক যারা তাদের কাছে পৌঁছে দেবো। তবে প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন ৫০ লাখ নয় এক কোটি মানুষকে সেই ব্যবস্থায় আনতে।’

মন্ত্রী বলেন, তেলের দাম বেড়ে যাওয়ায় মানুষের কষ্ট হলেও, দাম না বাড়ালে ব্যবসায়ীরা আমদানি বন্ধ করে দিত। তখন সংকট আরও বেশি হতো। এছাড়া কৃষকদের স্বার্থেই পেঁয়াজের দাম বেশি বলেও মনে করেন তিনি।

Advertisement
Share.

Leave A Reply