fbpx

র‍্যাঙ্কিংয়ে অদল-বদল, সাকিব হারালেন শীর্ষস্থান

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

এশিয়া কাপে ব্যাট-বল হাতে তেমন কিছু করতে না পারলেও আফগানিস্তানের অধিনায়ক মোহাম্মদ নবির খারাপ পারফর্ম্যান্সের কারনে টি-টোয়েন্টিতে অলরাউন্ডারের তালিকায় শীর্ষে উঠেন সাকিব আল হাসান। তবে আইসিসির নতুন প্রকাশিত র‍্যাঙ্কিংয়ে সাকিবকে টপকে আবারও শীর্ষস্থানে ফিরেছেন নবি। দুজনের মধ্যে পয়েন্টের ব্যবধান ৩।

আইসিসির নতুন হালনাগাদে সাকিবের রেটিং ২৪৮ থেকে কমে দাঁড়িয়েছে ২৪৩- এ। অন্যদিকে শীর্ষস্থানে ফেরা নবির পয়েন্ট ২৪৬। ২১১ পয়েন্ট নিয়ে তালিকার তৃতীয় স্থানে রয়েছেন মঈন আলী। সমান পয়েন্ট নিয়ে দুর্দান্ত ফর্মে থাকা হার্দিক পান্ডিয়া এবং লংকান অলরাউন্ডার ওয়ানিন্দু হাসারাঙ্গা যৌথভাবে রয়েছেন তালিকার চতুর্থ স্থানে।

অন্যদিকে, ব্যাটসম্যানদের র‍্যাঙ্কিংয়ে ৮৬১ রেটিং নিয়ে শীর্ষস্থান ধরে রেখেছেন পাকিস্তানের উইকেটকিপার ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ান। ৮০১ র‍্যাটিং নিয়ে তালিকার দ্বিতীয় স্থানে উঠে এসেছেন ভারতের সূর্যকুমার যাদব। অস্ট্রেলিয়া সিরিজে অসাধারণ পারফর্ম্যান্সের পুরস্কার পেয়েছেন ডানহাতি এই ব্যাটসম্যান। তালিকার তৃতীয় স্থানে রয়েছেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। তার রেটিং পয়েন্ট ৭৯৯।

তবে বোলারদের র‍্যাঙ্কিংয়ে আসেনি কোনো পরিবর্তন। নিজের শীর্ষস্থান ধরে রেখেছেন অস্ট্রেলিয়ান পেসার জশ হ্যাজলউড। তালিকার দ্বিতীয় এবং তৃতীয় স্থানে রয়েছেন যথাক্রমে দুই লেগ স্পিনার তাবরাইজ শামসি ও আদিল রশিদ।

Advertisement
Share.

Leave A Reply