fbpx

লকডাউনে চোখ রাঙাচ্ছে সবজি!

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

দেশে ঢিলেঢালা আকারে চলছে সরকার ঘোষিত লকডাউন। কিন্ত ভোগান্তির শেষ নেই সাধারণ মানুষের। এর মাঝে সপ্তাহ ব্যবধানে রাজধানীতে বেড়েছে সব ধরনের সবজির দাম। করোনায় বিধিনিষেধ আরোপের কারণে সবজির গাড়ি কম আসছে। আতি সবজির বাজার ঊর্ধ্বগতি বলে জানিয়েছেন ব্যবসায়ীরা।

শুক্রবার (৯ এপ্রিল) রাজধানীর বিভিন্ন বাজার ঘুরে দেখা গেছে, পটল, বেগুন, শিম, ধুন্দল, বরবটি, ঢেঁড়স, লাউ, টমেটোসহ প্রায় সব ধরনের সবজির দাম বেড়েছে।

বাজারে পটল কেজিতে ৫০ থেকে ৬০ টাকা, বরবটি ৭০ থেকে ৮০ টাকা, ঢেঁড়স ৭০ থেকে ৮০ টাকা, বেগুন ৫০ থেকে ৮০ টাকা, শিম ৫০ থেকে ৬০ টাকায় বিক্রি হচ্ছে। এছাড়া লাউয়ের পিস বিক্রি হচ্ছে ৬০ থেকে ৭০ টাকায়।

আর পাকা টমেটোর কেজি বিক্রি হচ্ছে ২৫ থেকে ৩৫ টাকায়, যা গত সপ্তাহে ২০ থেকে ২৫ টাকার মধ্যে  ছিল।

তবে ফুলকপি ও বাঁধাকপি আগের মতোই ৩০ থেকে ৫০ টাকা বিক্রি হচ্ছে। আর বাজার ও মানভেদে  ধুন্দল, চিচিঙ্গা কেজিতে বিক্রি হচ্ছে ৫০ থেকে ৬০ টাকায়। শশা আগের মতোই ৪০ থেকে ৫০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে।

তবে কমেছে সজনের ডাঁটার দাম। কেজিতে এটি বিক্রি হচ্ছে ৫০ থেকে ৬০ টাকায়। গত সপ্তাহে যার দাম ছিল ৮০ থেকে ১০০ টাকা।

এদিকে বাজারে এখন লালশাক, সবুজ শাক, পাট ও কলমিশাক ও পালং শাকের আঁটি ১০ থেকে ১৫ টাকায় বিক্রি হচ্ছে।আর পুঁই শাকের আঁটি বিক্রি হচ্ছে ৩০ থেকে ৪০ টাকা।

ব্যবসায়ীরা জানান, লকডাউনের মধ্যে সবজির গাড়ি আসতে কোনো সমস্যা হচ্ছে না। তবে ব্যাপারীরাই মাল কম পাঠাচ্ছেন। আড়তে অন্যসময়ের তুলনায় গত কয়েকদিন মাল কম আসছে। দামও বাড়তি। বাড়তি দামে কেনার কারণে তারা বাড়তি দামে বিক্রি করতে বাধ্য হচ্ছেন।

Advertisement
Share.

Leave A Reply