fbpx

লকডাউনে স্বাস্থ্য বিভাগের সব প্রতিষ্ঠান খোলা রাখার নির্দেশ  

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

কঠোর এই লকডাউনে সব ধরনের স্বাস্থ্য সেবার প্রতিষ্ঠান খোলা রাখার নির্দেশনা দিয়ছে স্বাস্থ্য সেবা বিভাগ। মঙ্গলবার (১৩ এপ্রিল) স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে এ নির্দেশনা দেওয়া হয়।

নির্দেশনায় বলা হয়, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের অধীন সব অধিদপ্তর, দপ্তর, প্রতিষ্ঠানের আওতাধীন সব হাসপাতাল ও প্রতিষ্ঠান ১৪ এপ্রিল থেকে ২১ এপ্রিল পর্যন্ত খোলা থাকবে। এ সময়ে সব প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীদের আবশ্যিকভাবে নিজ নিজ কর্মস্থলে অবস্থান করতে হবে এবং স্বাস্থ্যবিধি মেনে দায়িত্ব পালন করতে হবে।

উল্লেখ্য, আগামীকাল থেকে সাতদিন সর্বাত্মক লকডাউন ঘোষণা করেছে সরকার। ১৩ দফা নির্দেশনা দিয়ে এ সংক্রান্ত এক প্রজ্ঞাপন জারি করে। সেই নির্দেশনা মানতে সবার প্রতি আহ্বান জানায় সরকার।

প্রজ্ঞাপনে সব সরকারি, বেসরকারি, স্বায়ত্বশাসিত অফিস এবং আর্থিক প্রতিষ্ঠান বন্ধ রাখতে বলা হয়। কিন্ত স্বাস্থ্যবিধি অনুসরণ করে শিল্প কারখানা চালু রাখার কথা বলা হয়েছে।

এই নির্দেশনায় সরকারি-বেসরকারি অফিসগুলো বন্ধ রাখার ঘোষণা দেওয়া হয়। প্রয়োজন ছাড়া কাউকে বাইরে যেতেও বারণ করা হয়। এছাড়া শপিংমল বন্ধ থাকার কথা বলা হয়। আর কাঁচাবাজার সকাল ৯টা থেকে বিকাল ৩টা পর্যন্ত খোলা থাকবে বলে জানানো হয়।

Advertisement
Share.

Leave A Reply