fbpx

লেখক মুশতাকের মৃত্যুতে দুই সদস্যের তদন্ত কমিটি গঠন

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

কারাবন্দী থাকা অবস্থায় লেখক মুশতাক আহমেদের মৃত্যুর ঘটনায় ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় দুই সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছে গাজীপুর জেলা প্রশাসন।

গাজীপুরের কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগারে বন্দী অবস্থায় ৫৩ বছর বয়সী মুশতাক আহমেদের মৃত্যুর ঘটনায় শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) রাতে গাজীপুর জেলা প্রশাসক এস এম তরিকুল ইসলাম এই কমিটি গঠন করেন। তদন্ত কমিটির সদস্যরা হলেন, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ওয়াসিউজ্জামান চৌধুরী ও উম্মে হাবিবা ফারজানা।

কারাবন্দী থাকা অবস্থায় মুশতাক আহমেদের চিকিৎসায় কোন অবহেলা তার মৃত্যুর কারণ কিনা, তা তদন্ত করে আগামী দুই কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে কমিটিকে। এছাড়া, এই মৃত্যুর অন্য কোন কারণ আছে কিনা তা মূলত তদন্ত করার জন্যই এই কমিটি গঠন করা হয়েছে বলে জানান গাজীপুরের ডিসি এস এম তরিকুল ইসলাম।

উল্লেখ্য, লেখক মুশতাক আহমেদকে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলার আওতায় গত বছরের ৬ মে লালমাটিয়ার বাসা থেকে তাকে গ্রেফতার করে পুলিশ। কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগারে বন্দী থাকা অবস্থায় বৃহষ্পতিবার সন্ধ্যায় তিনি অসুস্থ হয়ে পড়েন। চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে গেলে রাত সোয়া আটটার দিকে মুশতাককে ডাক্তাররা মৃত ঘোষণা করেন।

এরপর গতকাল শুক্রবার সুরতহাল ও ময়নাতদন্ত শেষে দুপুরে লেখক মুশতাকের মৃতদেহ তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়। এ ঘটনায় কাশিমপুর কারা কর্তৃপক্ষ গাজীপুর সদর থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করেন।

Advertisement
Share.

Leave A Reply