fbpx

শাকিব খানকে কখনই অনুসরণ করিনা : তানভীর তনু

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

তানভীর তনু, মডেলিং দিয়ে ক্যারিয়ার শুরু। এরপর করেছেন উপস্থাপনা, নাটক। তবে সিনেমায় কাজ করেই তার মনে হয়েছিলো সিনেমাতেই কাজ করবেন তিনি। এরপর একের পর এক কাজ করে যাচ্ছেন।

শাপলা মিডিয়ার বেশকিছু সিনেমায় কাজ করেছেন, হয়েছেন চুক্তিবদ্ধ। এখান থেকে কিছুদিনের মধ্যেই মুক্তি পেতে যাচ্ছে ‘বসন্ত বিকেল’।

‘বসন্ত বিকেল’ একেবারেই ফ্যামিলি ড্রামা। এমন একটি সিনেমা অনেকদিন বাংলাদেশের দর্শক দেখেননি বলেই মনে করেন তনু।

‘ফুল এন্ড ফাইনাল’ সিনেমা দিয়ে বড় পর্দায় অভিষেক হয়েছিলো। প্রথম সিনেমাতেই পেয়েছিলেন সুপারস্টার শাকিব খানের সাথে অভিনয়ের সুযোগ। সেকথা মনে করে এই অভিনেতা এখনও পুলকিত।

শাকিব খানকে অনুসরণ করেন কি? এমন প্রশ্নের উত্তরে তনু হেসে ওঠেন। জোরে মাথা নাড়তে নাড়তে বলেন, ‘না না, একেবারেই না। উনি নিঃসন্দেহে আমার পছন্দের অভিনেতা। উনি যতটা পরিশ্রম করে আজকের অবস্থানে এসেছেন, আমরা হয়তো ওতটাও পরিশ্রম করিনি। কিন্তু আমি ওনাকে কখনই অনুসরণ করিনা।’

তানভীর তনু শুধু যে অভিনয় করেন তা কিন্তু নয়, তিনি বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ডের সাথেও জড়িত। আছে নিজস্ব একটি প্রতিষ্ঠান, নাম্ ‘আর্জেন্ট সাপোর্ট বাংলাদেশ’। ছোট বোনকে নিয়ে তিনি এই কাজ চালিয়ে যাচ্ছেন। এমনকি সাথে পান বাবা-মাকেও।

তনু বলেন, আমি একটু ইমোশনাল মানুষ। শিল্পীরা এমনিতেই ইমোশনাল হয়, আমি হয়তো একটু বেশি। কেউ কষ্টে আছে এটা দেখলে আমার খুব কষ্ট হয়। এই কাজগুলো আমাকে মানসিকভাবে খুব সুখ দেয়।’

নিজের জেলা নড়াইলের মানুষকে তো বটেই, আশেপাশের সবার বিপদেই এগিয়ে যেতে চেষ্টা করে তনুর প্রতিষ্ঠান। কখনও বন্যা কবলিত মানুষ, কখনওবা শীতে কষ্ট পাওয়া মানুষের পাশে গিয়ে দাঁড়ায় ‘আর্জেন্ট সাপোর্ট বাংলাদেশ’।

তনুর হাতে আছে বেশ কিছু সিনেমা, সেটারই প্রস্তুতি নিচ্ছেন এখন। নিয়ম করে যাচ্ছেন জিমে। ডায়েটেশিয়ানের নির্দেশনা অনুযায়ী ডায়েট চার্ট ফলো করছেন।

Advertisement
Share.

Leave A Reply