fbpx

শেষ পর্যন্ত পুরস্কার পাবেন তো কোনাল?

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

সেরা গায়িকা হিসেবে ২০২০ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাচ্ছেন কোনাল। খবরটা শুনে আনন্দিত হয়েছিল শিল্পীর বন্ধু, স্বজন, পরিবার।

কিন্তু আনন্দের রেশ কাটতে না কাটতেই দেখা দেয় বির্তকের মেঘ। যে ‘বীর’ চলচ্চিত্রের গানের জন্য তাকে নির্বাচন করা হয়েছিল খোদ সেই ছবির প্রযোজকই কোনালের জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাওয়ার বিষয়টি মেনে নিতে পারেননি। চলেছে বিতর্ক।

এসব বিতর্কও যখন খুব বেশি জল ঘোলা করতে পারেনি তখন চলচ্চিত্র শিল্পী সমিতির সদস্য শামীম করে বসলেন রিট।

৬ মার্চ কপি রাইট আইন লঙ্ঘন ও নকল গানে কণ্ঠশিল্পী সোমনুর মনির কোনালের জাতীয় চলচ্চিত্র পুরস্কার বাতিল চেয়ে হাইকোর্টে রিট আবেদন করেছেন তিনি।

এই রিট আবেদনে বিবাদীদের মধ্যে আছেন-মন্ত্রিপরিষদ সচিব, তথ্য সচিব, সংশ্লিষ্ট জুরিবোর্ডের সভাপতি ও তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (প্রশাসন ও চলচ্চিত্র) মো. মিজান-উল আলম এবং কোনাল।

এ বিষয়ে আইনজীবী খান জিয়াউর রহমান গণমাধ্যমকে বলেন, ‘তুমি আমার জীবন, আমি তোমার জীবন’ গানটি গেয়ে কোনাল জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেতে যাচ্ছেন। এই গানটি রিমেক ও নকল গান। এই গান আগে গেয়েছিলেন দুই কিংবদন্তি কণ্ঠশিল্পী রুনা লায়লা ও এন্ড্রু কিশোর। এই গানে রুনা লায়লা ও এন্ড্রু কিশোর জাতীয় পুরস্কার পাননি। তাহলে তাদের গান নকল ও রিমেক করে গেয়ে কোনাল কীভাবে পুরস্কার পান এটাই আমাদের রিটের মূল বিষয়।’

এখন অনেকের মনেই প্রশ্ন তৈরি হয়েছে এতসব বির্তকের পরও কি কোনাল পুরস্কারটা ঘরে আনতে পারবেন শেষ পর্যন্ত।

Advertisement
Share.

Leave A Reply