fbpx

সপ্তাহে দুইদিনের বেশি বাসায় বসে কাজ নয়

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

করোনাভাইরাসের মহামারীতে পশ্চিমের দেশগুলোতে যেসব অফিস বন্ধ হয়ে গিয়েছিল, ধীরে ধীরে সে অফিসগুলো আবার খুলতে শুরু করেছে। এরই ধারাবাহিকতায় জনপ্রিয় রাইড শেয়ারিং কোম্পানি উবার বাসা থেকে কাজ এবং অফিসের সময় বণ্টন নিয়ে এক নির্দেশনা প্রদান করেছে।

যেখানে বলা হয়েছে, উবারের কর্মীরা সপ্তাহে দুই দিনের বেশি বাসা থেকে কাজ করতে পারবে না। অর্থাৎ কর্মীদের অন্তত তিন দিন অফিস করতে হবে। এ বিষয়ে সিএনএন এক প্রতিবেদন প্রকাশ করেছে। সেপ্টেম্বর মাস থেকে এই নিয়ম চালু হবে বলে জানিয়েছে সিএনএন।

উবারের চিফ পিপল অফিসার নিকি কৃষ্ণমূর্তি বলেছেন, ‘সেপ্টেম্বর থেকে উবার অফিস করার বিষয়ে একটি হাইব্রিড মডেলে যাবে। কেননা প্রতিষ্ঠানটির অভ্যন্তরীণ ডেটা বলছে, উবারের দুই তৃতীয়াংশ কর্মী অফিস এবং বাসার মধ্যে মিশেল একটি কাজের কাঠামো চাইছেন।‘

উল্লেখ্য, সিলিকন ভ্যালির বড় প্রতিষ্ঠানগুলো অফিস খুলতে শুরু করেছে। এরাই কোভিড-১৯ মহামারীতে অফিস বন্ধ রাখার বিষয়ে নেতৃত্ব দিয়েছিল এবং আগামী দুই বছর কাজের ধরন কেমন হবে তার রূপরেখা প্রদান করেছিল।

সামনের মাসে ফেসবুক এবং গুগল স্যান ফ্রান্সিসকো বে এলাকায় তাদের প্রধান কার্যালয় খুলতে যাচ্ছে। আর অ্যাপল মে মাসের শেষে তাদের প্রধান কার্যালয় খুলবে।

এদিকে মার্চ মাসে উবার স্যান ফ্রান্সিসকোর মিশন বে এলাকায় তাদের অফিস খুলেছে। সেখানে শতকরা ২০ ভাগ কর্মী কাজ করছেন।

Advertisement
Share.

Leave A Reply