fbpx

সময় টিভির ইউটিউব চ্যানেল হ্যাকড!

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

বেসরকারি টেলিভিশন চ্যানেল সময় টিভির ইউটিউব চ্যানেল হ্যাক করা হয়েছে। রবিবার (১৬ অক্টোবর) দুপুর সাড়ে ১২টার পর থেকে সময় টিভির ইউটিউব চ্যানেলের নাম পরিবর্তন লক্ষ্য করা যায়। বিকাল সাড়ে ৪টার দিকেও তাদের চ্যানেলের নাম ঠিক হতে দেখা যায়নি।

চ্যানেলের নিয়ন্ত্রণ নিয়ে হ্যাকার এর নাম বদলে ‘ইথেরিয়াম ২.০’ করে দেয় ও হোম পেইজের সকল কনটেন্ট সরিয়ে ফেলে। ভিডিও কনটেন্টের পেইজগুলোতে টিভি চ্যানেলটির লোগো বদলে ক্রিপ্টোমুদ্রা ইথেরিয়ামের লোগো বসিয়ে দেয় হ্যাকাররা।

ইউটিউব চ্যানেলের পাশাপাশি টিভি চ্যানেলটির মূল ওয়েবসাইট সময়নিউজ ডটটিভি-ও আক্রমণের শিকার হয়েছে বলে জানিয়েছে চ্যানেলটি।

তবে কর্তৃপক্ষ বলছে, তাদের ইউটিউব চ্যানেল এখন নিরাপদ।

সময় টিভির সম্প্রচার ও তথপ্রযুক্তি প্রধান সালাউদ্দিন সেলিম জানান, হঠাৎ করে সময় টিভির পরিচালনাধীন ইউটিউব চ্যানেলে হ্যাকাররা অ্যাটাক করে। প্রায় ১০ মিনিট হ্যাকারদের নিয়ন্ত্রণে থাকে চ্যানেলটি।

এরপর দ্রুত চ্যানেলের নিয়ন্ত্রণ ফিরিয়ে আনা হয় এবং হ্যাকারের অ্যাক্টিভিটি বন্ধ করা হয়। তবে এখনও চ্যানেলের নাম হ্যাকারের দেওয়া নামটিই রয়ে গেছে কারণ ইউটিউবের সাপোর্ট টিম বিস্তারিত তদন্তের জন্য কোনো প্রকার পরিবর্তন না করার নির্দেশ দিয়েছেন।

এদিকে সময় টিভি কর্তৃপক্ষ দর্শকদের অবগতির জন্য জানিয়েছে, ‘চ্যানেলটি এখন হ্যাকারদের নিয়ন্ত্রণমুক্ত এবং খুব শিগগিরই আমরা আবার স্বাভাবিকভাবে ফিরে আসব, সাময়িক এ অসুবিধার জন্য আমরা আন্তরিকভাবে দুঃখিত।’

Advertisement
Share.

Leave A Reply