fbpx

সরকারি চাকরির বয়সে ২১ মাস ছাড়

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

সরকারি চাকরিতে প্রবেশের ক্ষেত্রে আবেদনে প্রার্থীদের বয়সসীমা ২১ মাস ছাড় দিয়ে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করতে মন্ত্রণালয় ও বিভাগগুলোকে নির্দেশনা দেওয়া হয়েছে।

১৯ আগস্ট (বৃহস্পতিবার) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ নির্দেশনা দেওয়া হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ সংক্রান্ত প্রস্তাব অনুমোদন দেওয়ার পর জনপ্রশাসন মন্ত্রণালয় এ নির্দেশনা দিল।

তবে বিসিএসের ক্ষেত্রে এ সিদ্ধান্ত প্রযোজ্য হবে না।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের ওই চিঠিতে বলা হয়েছে, ‘যে সকল মন্ত্রণালয়, বিভাগ ও এর অধীনস্থ অধিদপ্তর পরিদপ্তর এবং সংবিধিবদ্ধ স্বায়ত্বশাসিত জাতীয় কৃত প্রতিষ্ঠান সমূহ কোভিড-১৯ পরিস্থিতির কারণে বিভিন্ন ক্যাটাগরির সরকারি চাকরিতে (বিসিএস ব্যতীত) সরাসরি নিয়োগের লক্ষ্যে বিজ্ঞপ্তি প্রকাশ করতে পারেনি, সে সকল প্রতিষ্ঠানকে ৩১ ডিসেম্বর পর্যন্ত প্রকাশিতব্য বিজ্ঞপ্তিতে প্রার্থীদের সর্বোচ্চ বয়সসীমা ২৫-০৩-২০২০ নির্ধারণ করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট সকল মন্ত্রণালয়, বিভাগকে নির্দেশক্রমে অনুরোধ করা হলো।’

করোনা মহামারির কারণে ২০২০ সালের মার্চ থেকে সরকারি চাকরিতে সব ধরনের নিয়োগ স্থগিত ছিল। এতে ক্ষতিগ্রস্ত হয়েছেন চাকরিপ্রত্যাশীরা। চাকরি প্রার্থীদের ক্ষতি পুষিয়ে দিতে তাদের বয়সে ২১ মাস ছাড় দেওয়ার ঘোষণা জানিয়েছিলেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

আর সরকারের এ সিদ্ধান্তের ফলে চলতি বছরের ৩১ ডিসেম্বর পর্যন্ত সময়ে যাদের সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩০ ছাড়িয়ে গেছে বা যাচ্ছে, তারা এই ছাড়ের সুবিধা পাবেন।

Advertisement
Share.

Leave A Reply