fbpx

সহজ ম্যাচ কঠিন করে জিতলো বাংলাদেশ

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

শেষ ওভারে জয়ের জন্য বাংলাদেশ দলের প্রয়োজন ছিল মাত্র ৬ রান। তখনও ৫ টি উইকেট হাতে ছিল টাইগারদের। মনে হয়েছিল খুব সহজেই জয় তুলে নেবে সাকিবের দল। তবে নাটকের তখনও অনেকটাই বাকি ছিল। শেষ ওভারের প্রথম বলে মেহেদী হাসান মিরাজ দারুণ চার মেরে আউট হলে পরবর্তী দুই বলে তাসকিন ও নাসুমের উইকেট নিয়ে হ্যাট্রিক তুলে আফগানিস্তানকে খেলায় ফিরিয়েছে করিম জানাত।

শেষ দুই বলে দুই রান দরকার হলে পঞ্চম বলে বাউন্ডারি মেরে দলের জয় নিশ্চিত করেন শরিফুল ইসলাম। আরও একটা সহজ ম্যাচ কঠিন করে জিতলো টাইগাররা।

শুক্রবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে দুই ম্যাচের টি-২০ সিরিজের প্রথমটিতে টস জিতে আফগানদের ব্যাটিংয়ে পাঠান অধিনায়ক সাকিব আল হাসান। শুরুতে অষ্টম ওভারে ৫২ রানে ৪ উইকেট হারিয়ে কিছুটা চাপে পরে আফগানরা।

সেই চাপ ভালোভাবেই  সামাল দেন আফগানদের অভিজ্ঞ অলরাউন্ডার মোহাম্মদ নবী। চারটি চার ও একটি ছক্কায় তার ব্যাট থেকে আসে ৪০ বলে মহাগুরুত্বপূর্ণ ৫৪ রান। শেষ দিকে তার সঙ্গে দারুণ ব্যাট চালিয়েছেন নাজিবুল্লাহ জাদরান ও আজমতুল্লাহ ওমরজাই। ২৩ রান করেন নাজিবুল্লাহ এবং শেষ দিকে পেসার ওমরজাই ১৮ বলে ৩৩ রানের ক্যামিওতে ১৫৪ রান তুলতে সক্ষম হয় আফগানরা।

১৫৫ রানের টার্গেটে ব্যাট করতে নেমে টাইগার ওপেনার ও টপ অর্ডার ব্যাটাররা সুবিধা করতে পারেননি। মাঝপথে দলের হাল ধরেন তাওহিদ হৃদয় ও শামীম হোসেন। শামীম ৩৩ রান করে আউট হলেও শেষ পর্যন্ত উইকেটে ছিলেন হৃদয়। ৩২ বলে ৪৭ রানে অপরাজিত ছিলেন তিনি।

শেষ ওভারে ২ উইকেটের নাটকীয় জয়ে দুই ম্যাচ সিরিজে ১-০ তে এগিয়ে গেল সাকিব আল হাসানের দল। ম্যাচ সেরা হয়েছেন তাওহিদ হৃদয়।

Advertisement
Share.

Leave A Reply