fbpx

সাংবাদিকদেরও ছাড়ছেন না নিউ মার্কেটের ব্যবসায়ীরা

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ঢাকা কলেজ শিক্ষার্থীদের সঙ্গে নিউ মার্কেটের ব্যবসায়ীদের সংঘর্ষের সংবাদ প্রচার করতে গিয়ে অন্তত ১০ সাংবাদিক আহত হয়েছেন বলে খবর পাওয়া গেছে। বাংলা ট্রিবিউনের সিনিয়র রিপোর্টার শাহেদ শফিক জানান, এ সময় সাংবাদিক দেখলেই ব্যবসায়ীরা তেড়ে আসে এবং তাদের বেধড়ক মারধর করেন।

দীপ্ত টিভির সিনিয়র রিপোর্টার আসিফ জামান সুমিত ও তার সাথে থাকা ক্যামেরাপারসন ইমরান লিপুকে রক্ষা করতে গিয়ে শাহেদ শফিক নিজেও আহত হন।

তিনি জানান, ‘নিউ মার্কেটের সামনে যে ফুটওভার ব্রিজ আছে তার নিচে দীপ্তি টিভির রিপোর্টার ও ক্যামেরাপারসনকে লোহার রড দিয়ে মারছিল। তখন তাদের মাথা থেকে অঝরে রক্ত ঝরছিল।’

এই দৃশ্য দেখে সহকর্মীদের বাঁচাতে যান তিনি। বলেন, ‘বেশ কয়েকজন হকার্স যারা তাদের মারছিল, তাদেরকে আমি থামানোর চেষ্টা করি। তখন আমাকেও পেছন থেকে পেটানো হয়েছে।’

পরে কোনো রকম তাদের সেই পরিস্থিতি থেকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

আরটিভির সিনিয়র রিপোর্টার আতিকা রহমান জানিয়েছেন, আরটিভির ক্যামেরাপারসন সুমন দে, মাইটিভির রিপোর্টার ড্যানি দ্রং, এসএ টিভির রিপোর্টার তাইফুর রহমান তুহিন, ক্যামেরাপারসন কবির হোসেন আহত হয়েছেন।

সময় টিভির সিনিয়র রিপোর্টার বুলবুল রেজা জানান, দুপুর ১২টার সংবাদে সরাসরি সম্প্রচারে অংশ নিতে  গিয়ে ব্যবসায়ীদের ক্রোশের মুখে পড়েন তিনি। শিক্ষার্থীদের পক্ষ নিয়ে সংবাদ প্রচার করছেন এমন অভিযোগে ব্যবসায়ীরা তার গায়ে হাত তোলেন এবং মারধর করেন। এ সময় আহত হন সময় টিভির দায়িত্বরত ক্যামেরাপারসন রুবেল হোসেন। তখন ব্যাকপ্যাকও ছিনিয়ে নেন  ব্যবসায়ীরা।

পরে ব্যবসায়ীদের অন্য আরেকটি অংশ ব্যাকপ্যাকটি ফিরিয়ে দেন বলেও জানান বুলবুল রেজা।

এদিকে ব্যবসায়ীদের দাবি, ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে ব্যবসায়ীদের সংঘর্ষ নিয়ে সত্য তথ্য প্রকাশ করছেন না সাংবাদিকরা।

Advertisement
Share.

Leave A Reply