fbpx

সাকিব-লিটনের ফিফটিতে বাংলাদেশের ‘১৭৩’

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ত্রিদেশীয় সিরিজে নিজেদের শেষ ম্যাচে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ। নির্ধারিত ২০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে টাইগাররা তুলেছে ১৭৩ রান। ফিফটি তুলে নেন লিটন দাস এবং সাকিব আল হাসান।

ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি বাংলাদেশের জন্য। দলীয় ৭ রানেই আউট হন ওপেনার সৌম্য সরকার। নাসিম শাহ’র বলে সাজঘরে ফেরার আগে ৪ বলে ৪ রান করেন সৌম্য। আরেক ওপেনার নাজমুল হসেন শান্ত আউট হয়েছেন ১৫ বলে ১২ রান করে। পাওয়ারপ্লে শেষে ২ উইকেটে বাংলাদেশের সংগ্রহ দাঁড়ায় ৪১ রান।

এরপরের গল্পটা শুধুই লিটন দাস এবং আগের ম্যাচের হাফ-সেঞ্চুরিয়ান সাকিব আল হাসানের। ২২ এবং ২৩ রানে দুইবার জীবন পাওয়া লিটন ৩১ বলে তুলে নেন টি-টোয়েন্টি ক্যারিয়ারের সপ্তম ফিফটি। অপরদিকে, টানা দুই ম্যাচে ফিফটির দেখা পেয়েছেন টাইগার অধিনায়ক সাকিবও। এই জুটি থেকে এসেছে ৮৮ রান। শেষ পর্যন্ত ১৬৪.২৮ স্ট্রাইক রেটে ৬ চার ও ২ ছক্কার সাহায্যে ৪২ বলে লিটন করেছেন ৬৯ রান। পাশাপাশি, ১৬১.৯০ স্ট্রাইক রেটে ৭ চার ও ৩ ছক্কার সাহায্যে ৪২ বল খেলে সাকিব করেছেন ৬৮ রান।

নির্ধারিত ২০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে টাইগাররা তুলেছে ১৭৩ রান। পাকিস্তানের পক্ষে দুইটি করে উইকেট নিয়েছেন নাসিম শাহ, মোহাম্মদ ওয়াসিম।

Advertisement
Share.

Leave A Reply