fbpx

সাড়ে ১২ কোটি টাকা দানকর পরিশোধ করলেন ড. ইউনূস

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

নোবেলজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূস জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) পাওনা প্রায় সাড়ে ১২ কোটি টাকা দানকর পরিশোধ করেছেন।

মঙ্গলবার (২৫ জুলাই) তাঁর পক্ষে এ অর্থ পরিশোধ করেন মো. রুহুল আমিন সরকার। অর্থ পরিশোধের বিষয়টি জানানোর জন্য এনবিআরের কর অঞ্চল–১৪ এর উপ–কর কমিশনারকে চিঠি দিয়েছেন রুহুল আমিন।

চিঠিতে তিনি উল্লেখ করেন, বকেয়া দানকর পরিশোধের জন্য কর অঞ্চল থেকে নোটিশ দেওয়া হয়। নোটিশের পরিপ্রেক্ষিতে করদাতা ড. মুহাম্মদ ইউনূস আপিল বিভাগে আপিল করেন। কিন্তু আপিল বিভাগ দানকর পরিশোধ করতে হবে বলে রায় দেন, যা করদাতা সংবাদ মাধ্যম থেকে জানতে পারেন। রায় অনুযায়ী দানকর বাবদ ১২ কোটি ৪৬ লাখ ৭২ হাজার ৬০৮ টাকা মঙ্গলবার সাউথ ইস্ট ব্যাংকে পে অর্ডারের মাধ্যমে পরিশোধ করা হয়েছে।

এ প্রসঙ্গে মো. রুহুল আমিন সরকার সমকালকে বলেন, হাইকোর্টের রায় অনুযায়ী দানকর পরিশোধ করা হয়েছে। একই সঙ্গে এ অর্থ প্রাপ্তিস্বীকারের জন্য সংশ্লিষ্ট কর অঞ্চলে চিঠিও দেওয়া হয়েছে।

গত রোববার এনবিআরের পাওনা বাবদ ১২ কোটি টাকা দানকর নোবেলজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূসকে পরিশোর করতে হবে বলে রায় দেন আপিল বিভাগ। প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বে ৪ সদস্যের আপিল বেঞ্চ এ রায় দেন।

 

Advertisement
Share.

Leave A Reply