fbpx

সায়মা ওয়াজেদ বিশ্ব স্বাস্থ্য সংস্থার আঞ্চলিক পরিচালক পদে ভোটে জয়ী

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

প্রধানমন্ত্রী শেখ হাসিনার কন্যা ও অটিজম বিশেষজ্ঞ সায়মা ওয়াজেদ পুতুল বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) দক্ষিণ-পূর্ব এশিয়ার আঞ্চলিক পরিচালক হিসেবে ভোটে জয়ী হয়েছেন।

আগামী পাঁচ বছর তিনি সংস্থাটির এই অঞ্চলের পরিচালক হিসেবে দায়িত্ব পালন করবেন।

বাংলাদেশের পররাষ্ট্র প্রতিমন্ত্রী ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার দক্ষিণ-পূর্ব এশিয়ার আঞ্চলিক কার্যালয়ের এক্স (সাবেক টুইটার) অ্যাকাউন্ট থেকে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

আজ বুধবার পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে সায়মা ওয়াজেদ পুতুলের পরিচালক হিসেবে ভোটে জয়ী হওয়ার বিষয়টি নিশ্চিত করে লেখেন, ‘সায়মা ওয়াজেদ ডব্লিউএইচওর আঞ্চলিক পরিচালক হিসেবে আগামী পাঁচ বছরের জন্য ৮-২ ভোটে নির্বাচিত।’

বিশ্ব স্বাস্থ্য সংস্থার দক্ষিণ-পূর্ব এশিয়ার আঞ্চলিক কার্যালয়ের এক্স (সাবেক টুইটার) অ্যাকাউন্ট থেকে শেয়ার করা টুইটে বলা হয়েছে, ‘মিসেস সায়মা ওয়াজেদ ডব্লিউএইচওর দক্ষিণ-পূর্ব এশিয়ার আঞ্চলিক পরিচালক হিসেবে মনোনীত হয়েছেন। সদস্য দেশগুলো আজ একটি রুদ্ধদ্বার বৈঠকে পরবর্তী আঞ্চলিক পরিচালক মনোনীত করার জন্য ভোট দিয়েছে।’

ভোটাভুটিতে বাংলাদেশ, ভুটান, উত্তর কোরিয়া, ভারত, ইন্দোনেশিয়া, মালদ্বীপ, মিয়ানমার, নেপাল, শ্রীলঙ্কা, থাইল্যান্ড ও পূর্ব তিমুর অংশ নেয়। ভারতের রাজধানী দিল্লিতে গোপন ব্যালটে এই ভোট অনুষ্ঠিত হয়। একটি দেশ ভোটদানে বিরত থাকে।
সায়মা ওয়াজেদের প্রতিদ্বন্দ্বী ছিলেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার অভিজ্ঞ কর্মকর্তা নেপালের শম্ভু প্রসাদ আচার্য। ভারতের পুনম ক্ষেত্রপাল সিং ২০১৪ সাল থেকে এই পদে বহাল আছেন।

Advertisement
Share.

Leave A Reply