fbpx

সারাদেশে পাওয়া যাচ্ছে রিয়েলমি ৯ আই, কাল দারাজে ফ্ল্যাশসেল

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

সম্প্রতি রিয়েলমি বাজারে এনেছে পাওয়ারফুল পারফরম্যান্স এবং দারুণ ডিজাইনের রিয়েলমি ৯ আই। ডিভাইসটির (৬+১২৮) জিবি ভ্যারিয়েন্টটি এখন দেশব্যাপী পাওয়া যাচ্ছে, যার দাম মাত্র ১৯,৪৯০ টাকা। আর ফেব্রুয়ারি মাসের মধ্যে রিয়েলমি ৯ আই কিনলেই পাওয়া যাবে রিয়েলমি স্পোর্টস ওয়াটার বোতল।

পাশাপাশি, রিয়েলমি ৯ আই এর (৪+৬৪) জিবি ভ্যারিয়েন্টটি ২০ ফেব্রুয়ারি বিকেল ৫টায় ১,১৫০ টাকা ছাড়ে মাত্র ১৬,৩৪০ টাকায় পাওয়া যাবে দারাজে। এটির সাথেও পাওয়া যাবে রিয়েলমি স্পোর্টস ওয়াটার বোতল।

বাংলাদেশের বাজারে এতো কম দামে প্রথমবারের মতো সর্বাধুনিক ৬ ন্যানোমিটারের কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৮০ প্রসেসর নিয়ে এসেছে রিয়েলমি ৯ আই। এটি গ্রাহকদের একটি নিরবচ্ছিন্ন শক্তিশালী পারফরম্যান্সের অভিজ্ঞতা প্রদান করবে। নতুন এই চিপসেট থাকায় ডিভাইসটি আগের ১২ ন্যানোমিটার প্রসেসরের তুলনায় ৬২ শতাংশ কম পাওয়ার খরচ করবে এবং ৪৬ শতাংশ বেশি পারফরমেন্স প্রদান করবে।

রিয়েলমি ৯ আই-তে থাকছে ৩৩ ওয়াটের ডার্ট চার্জার। ৫,০০০ মিলি অ্যাম্পিয়ারের ব্যাটারি থাকায় গ্রাহকেরা ৪৮.৪ ঘন্টা পর্যন্ত একটানা কথা বলতে পারবেন, আর ডিভাইসটি মাত্র ৭০ মিনিটের মধ্যে শতভাগ চার্জ করা যাবে। রয়েছে ৯০ হার্টজের ফুল এইচডি প্লাস ডিসপ্লে। ডিভাইসটি পাঁচটি স্তরের রিফ্রেশ রেট সাপোর্ট করে যার মাধ্যমে গ্রাহকেরা স্মুথ, পাওয়ার-সেভিং পারফরম্যান্স উপভোগ করতে পারেন।

এই প্রাইজ রেঞ্জের ফোনগুলোতে ডুয়েল স্টেরিও স্পিকার নেই বললেই চলে। যেখানে রিয়েলমি ৯ আই-তে রয়েছে হাই-রেস ডুয়েল স্টেরিও স্পিকার। ফলে অসাধারণ অডিও কোয়ালিটি উপভোগ করা যাবে।

প্রিজম ব্লু এবং প্রিজম ব্ল্যাক – দুটি স্টাইলিশ রঙের রিয়েলমি ৯ আই দেখতে অত্যন্ত আকর্ষণীয়।  কারণ এর ৮-লেয়ার অপটিক্যাল আবরণের স্টেরিও প্রিজম ডিজাইনের কারণে। ফোনটির টেক্সচারে ৩০০০-টিরও বেশি প্রিজমের মতো লাইনের সংমিশ্রণ রয়েছে। ৮.৪ মিমি পুরুত্ব এবং ১৯০ গ্রাম ওজনের ফোনটি অনেক পাতলা এবং হালকা।

যারা ছবি তুলতে ভালোবাসেন তাদের জন্য রিয়েলমি ৯ আই দিচ্ছে ৫০ মেগাপিক্সেল নাইটস্কেপ ক্যামেরা যা দারুণ ডিটেইলের ছবি তুলতে সক্ষম। অন্যান্য ফটোগ্রাফি ফাংশন যেমন নাইট মোড, প্যানোরামিক ভিউ, টাইম-ল্যাপস, পোর্ট্রেট মোড এবং এআই বিউটি; ব্যবহারকারীদের ক্রিস্পি ছবি তুলতে সাহায্য করে।

রিয়েলমি ৯ আই স্মার্টফোনের দু’টি সংস্করণ রয়েছে। একটি ভ্যারিয়েন্টে রয়েছে ৬ জিবি র‌্যাম (যা ১১ জিবি পর্যন্ত বাড়ানো যাবে) ও ১২৮ জিবি রম। এর বাজার মূল্য নির্ধারণ করা হয়েছে মাত্র ১৯,৪৯০ টাকা। ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি রমের অন্য ভ্যারিয়েন্টটির দাম মাত্র ১৭,৪৯০ টাকা। প্রিজম ব্লু ও প্রিজম ব্ল্যাক – এ দু’টি দুর্দান্ত রঙে পাওয়া যাচ্ছে রিয়েলমি ৯ আই।

Advertisement
Share.

Leave A Reply