fbpx

সিম বিক্রিতে নিষেধাজ্ঞা, গ্রামীণফোন বলছে ‘অপ্রত্যাশিত’

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

মানসম্মত সেবা দিতে না পারার কারণ দেখিয়ে দেশের অন্যতম মোবাইল ফোন অপারেটর গ্রামীণফোনের নতুন সিম বিক্রির ওপর নিষেধাজ্ঞা দিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা (বিটিআরসি)।

বুধবার বিটিআরসির ইঞ্জিনিয়ারিং অ্যান্ড অপারেশন্স বিভাগ থেকে বুধবার নিষেধাজ্ঞার বিষয়টি জানিয়ে গ্রামীণফোনে একটি চিঠি পাঠানো হয়।

বিটিআরসির ভাইস চেয়ারম্যান সুব্রত রায় মৈত্র এই তথ্য নিশ্চিত করে বলেন, সেবার মান নিয়ে প্রশ্ন থাকায় অনির্দিষ্টকালের জন্য গ্রামীণফোনের সিম বিক্রি নিষিদ্ধ করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত নতুন সিম বিক্রি করতে পারবে না গ্রামীণফোন।

তিনি বলেন, গ্রামীণফোনের বিরুদ্ধে গ্রাহকদের অভিযোগ ছিল। আবার বিটিআরসির পরীক্ষাতেও সেবার মান সন্তোষজনক বলে মনে হয়নি।

বিটিআরসির হিসাব অনুযায়ী, দেশে বর্তমানে মোবাইলফোন ব্যবহারীর সংখ্যা ১৭ কোটি ১ লাখ ৩৭ হাজার। মে মাসের প্রতিবেদন অনুযায়ী, গ্রামীণফোনের বর্তমান গ্রাহকসংখ্যা ৮ কোটি ৪৯ লাখ ৫০ হাজার।

এদিকে বিটিআরসির সিদ্ধান্ত নিয়ে গ্রামীণফোন কর্তৃপক্ষ এক বিবৃতিতে জানিয়েছে, দেশের সবচেয়ে  জনপ্রিয় টেলিকম ব্র্যান্ড গ্রামীণফোন বিটিআরসি ও আন্তর্জাতিক সংস্থা আইটিইউর সেবার মানদণ্ড অনুসরণ করার পাশাপাশি সেবা দেওয়ার ক্ষেত্রে সংশ্লিষ্ট মানদণ্ড থেকেও এগিয়ে আছে। ধারাবাহিকভাবে নেটওয়ার্ক ও সেবার মানোন্নয়নে তারা বিটিআরসির সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করছে এবং নেটওয়ার্ক আধুনিকীকরণে নানা পদক্ষেপ গ্রহণ করেছে। সম্প্রতি অনুষ্ঠিত হওয়া নিলামেও গ্রামীণফোন সর্বোচ্চ অনুমোদিত তরঙ্গ নিয়েছে।

বিটিআরসির এ চিঠিকে ‘অপ্রত্যাশিত’ অভিহিত করে গ্রামীণফোন বলেছে, এ চিঠি ও নিষেধাজ্ঞা নিয়ে তারা পরবর্তী পদক্ষেপ নির্ধারণ ও পরিস্থিতি মূল্যায়ন করছে। সম্ভাব্য গ্রাহকদের স্বার্থে নিয়ন্ত্রক সংস্থার সঙ্গে গঠনমূলক আলোচনাই হবে এ সমস্যা সমাধানের সর্বোত্তম উপায়।

Advertisement
Share.

Leave A Reply