fbpx

সিলেটে প্রস্তুত হচ্ছে যুক্তরাজ্য ফেরতদের জন্য হোটেল

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

সম্প্রতি, বিশ্বের অনেক দেশ যুক্তরাজ্যের সাথে আকাশপথের যাতায়াত বন্ধ রাখলেও তাদের সাথে ফ্লাইট বন্ধ করেনি বাংলাদেশ। তবে, দেশটি থেকে আগত যাত্রীদের ক্ষেত্রে করোনা নেগেটিভ সনদ সাথে থাকলেও ১৪ দিন প্রাতিষ্ঠানিক কোয়ারেইন্টাইনে থাকার বিষয়টি বাধ্যতামূলক করা হয়েছে।

এজন্য ঢাকায় আগত যাত্রীদের কোয়ারেইন্টাইনের জন্য সাতটি হোটেলকে অনুমোদন দিলেও সিলেটের জন্য হোটেলের তালিকা এখনো চূড়ান্ত করতে পারেনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। তারা জানায়, যেসব যাত্রী যুক্তরাজ্য থেকে সোমবারের ফ্লাইটে সিলেট আসবেন, দু’টি হোটেল তাদের জন্য নির্দিষ্ট করা হয়েছে। তবে, আরো পাঁচটি হোটেল খুব দ্রুতই যুক্ত করার কাজ চলছে।

যুক্তরাজ্যফেরত যাত্রীদের করোনা নেগেটিভ সনদ থাকার পরও ১৪ দিন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন বাধ্যতামূলক করতে গত ২৯ ডিসেম্বর একটি বিজ্ঞপ্তি জারি করে বেসরকারি বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। এই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বিমানবন্দরে কর্তব্যরত স্বাস্থ্য অধিদপ্তরের কর্মকর্তারাই নির্ধারণ করবেন, এসব যাত্রীরা কীভাবে, কার ব্যবস্থাপনায় থাকবেন।

এরইমধ্যে, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগ যুক্তরাজ্যফেরতদের জন্য ঢাকার সাতটি হোটেলকে অনুমোদন দিয়েছে। হোটেলগুলোয় প্রাতিষ্ঠানিক কোয়ারেইন্টাইনে যাওয়া যাত্রীদেরকেই নিজেদের খরচ বহন করতে হবে। তবে, সরাসরি যুক্তরাজ্য থেকে সিলেটে যেসব যাত্রী অবতরণ করবেন, তাদের জন্য এখনো স্থানীয় প্রশাসন হোটেলের তালিকা চূড়ান্ত করতে পারেনি। তবে স্বাস্থ্য অধিদপ্তরের কর্মকর্তারা জানিয়েছেন, সিলেটে যাত্রীদের কোয়ারেইন্টাইনে রাখার জন্য জনপ্রশাসন মন্ত্রণালয় বিভাগীয় কমিশনারকে হোটেলের তালিকা তৈরি করার আদেশ দিয়েছে। এখন পর্যন্ত এ সংক্রান্ত কোনো তালিকা বিভাগীয় কমিশনারের কার্যালয়ে পাঠানো হয়নি।

জনপ্রশাসন মন্ত্রণালয় আরো জানায়, সিলেট নগরীর হোটেল স্টার প্যাসিফিক ও হোটেল হলি গেট নির্ধারণ করা হয়েছে সোমবার আসা যাত্রীদের জন্য। তারা নিজেদের খরচে এসব হোটেলে থাকবেন। যাত্রীদের হোটেলে থাকার বিষয়ে হোটেল মালিকদের সাথে আলোচনা চলছে। তবে, ঢাকার মতো মানসম্মত হোটেল সিলেটে না থাকায় এই তালিকা তৈরী করতে দেরী হচ্ছে, যা খুব দ্রুতই তৈরি করে হোটেলের নাম ও মূল্য তালিকা প্রকাশ করা হবে বলে জানায় জনপ্রশাসন মন্ত্রণালয়।

বিশ্বের বিভিন্ন দেশ থেকে আসা যাত্রীদের মাধ্যমে করোনা সংক্রমণ ছড়ানো রোধ করতে সরকারিভাবে কোয়ারেইন্টাইনের পাশাপাশি যেসব প্রবাসী স্বচ্ছল, তাদেরকে কোয়ারেইন্টাইনে রাখতে বেবিচক প্রস্তাব দিয়েছিল স্বাস্থ্য মন্ত্রণালয়কে।

Advertisement
Share.

Leave A Reply