fbpx

সীমিত পরিসরে হবে মঙ্গল শোভাযাত্রা, চলছে  প্রস্তুতি

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

দরজায় কড়া নাড়ছে বাঙালির প্রাণের উৎসব পহেলা বৈশাখ। দিনটিকে বরণ করে নিতে এরই মাঝে প্রস্তুতি নিতে শুরু করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদ।

বৈশাখের অন্যতম আকর্ষণ মঙ্গল শোভাযাত্রা। তবে করোনা পরিস্থিতিতে শোভাযাত্রার প্রস্তুতি চলছে সীমিত পরিসরে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষ সংবাদমাধ্যমকে এমনটাই জানিয়েছে।

করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয় বাংলা নববর্ষের সব আয়োজন ভার্চুয়াল প্ল্যাটফর্মে করার নির্দেশ দিয়েছে। এজন্য ভিড় এড়াতে চারুকলা অনুষদ চত্বরে ১০০ জনের একটি প্রতীকী মঙ্গল শোভাযাত্রা করবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদ। যা চারুকলা চত্বরেই সীমাবদ্ধ থাকবে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য।

সীমিত পরিসরে হবে মঙ্গল শোভাযাত্রা, চলছে  প্রস্তুতি

ছবি: সংগৃহীত

তিনি বলেন, এ সময় যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ ও সামাজিক দূরত্ব বজায় রাখা হবে। তবে চলতি বছর শোভাযাত্রাটি টেলিভিশন চ্যানেলে অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচার করা হবে বলেও উল্লেখ করেন তিনি।

ঢাবির চারুকলা অনুষদের সামনে গেলে দেখা যাচ্ছে, শিক্ষার্থীরা ব্যস্ত সময় পার করছে। চলছে রং তুলিতে আল্পনা আঁকার কর্মযজ্ঞ। অনুষদের ভেতর চলছে মঙ্গল শোভাযাত্রার প্রস্তুতিবিষয়ক কাজ।

সীমিত পরিসরে হবে মঙ্গল শোভাযাত্রা, চলছে  প্রস্তুতি

ছবি: সংগৃহীত

শোভাযাত্রায় প্রতিকৃতি বা মুখোশের মত অনুসঙ্গগুলোও অল্প মাত্রায় থাকবে বলে জানিয়েছেন চারুকলা অনুষদের ডিন অধ্যাপক ড.নিসার হোসেন।

তিনি আরও বলেন,দেশে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায়  এবার আমরা ১০০ জন নিয়ে সীমিত পরিসরে নববর্ষ উদযাপনের প্রস্তুতি নিয়েছি। সকল স্বাস্থ্যবিধি অনুসরণ করে অনুষ্ঠান উদযাপন করা সম্ভব হবে বলেও আশা প্রকাশ করেন তিনি।

Advertisement
Share.

Leave A Reply