fbpx

সুন্দরী প্রতিযোগিতার মঞ্চ থেকে মিয়ানমারের জান্তাবিরোধী বক্তব্য

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

সুন্দরী প্রতিযোগিতার মঞ্চে দেয়া বক্তব্য নিয়ে সংবাদ মাধ্যমের শিরোনাম হয়েছেন- এমন ঘটনা বিরল। তবে এমনটাই হয়েছে থাইল্যান্ডের ‘মিস গ্রান্ড ইন্টারন্যাশনাল ২০২০’ প্রতিযোগীতায় অংশ নেয়া প্রতিযোগী হান লেকে নিয়ে।

সোমবার ব্রিটিশ সংবাদ মাধ্যম বিবিসিতে জানানো হয় , মঞ্চে দাঁড়িয়ে জান্তা বিরোধী বক্তব্যে সোচ্চার হান লে। তিনি বলেন, ‘ আজ মিয়ানমারের জনগণ মারা যাচ্ছে’।

আন্তর্জাতিক মহলের দৃষ্টি আকর্ষণ করে লে বলেন’ দয়াকরে মিয়ানমারকে সাহায্য করুন। আমরা জরুরি ভিত্তিতে আন্তর্জাতিক সাহায্য চাই।

মিস গ্র্যান্ড মিয়ানমার লে বলেন, তার দেশের মানুষ যেমন গণতন্ত্রের দাবিতে রাজপথে আন্দোলন করছে, তেমনি তিনিও প্রতিযোগীতার মঞ্চ থেকে সেই একই দাবি বিশ্বের সামনে তুলে ধরছেন।

মিনিট দুয়েকের দেয়া বক্তব্যে লে আশঙ্কা করেন দেশে ফিরলে সেনাবাহিনীর নিশানায় পরতে পারেন তিনি। তাই আগামী তিন মাস অন্তত থাইল্যান্ডে থাকার সিদ্ধান্ত নেন তিনি।

মাসখানেক আগেও মিয়ানমারের ইয়াঙ্গুনের সড়কে জান্তা বিরোধী আন্দোলনে সোচ্চার ছিলেন ২২ বছর বয়সী এই তরুণী।পরে তিনি থাইল্যান্ডে পাড়ি জমান মিস গ্র্যান্ড ইন্টারন্যাশনাল ২০২০ প্রতিযোগিতায় অংশ নিতে।

চলতি বছর ১ ফেব্রুয়ারি, মিয়ানমারে সেনা অভ্যুত্থানের পর গণতন্ত্রপন্থীতের বিক্ষোভে এ পর্যন্ত নিহত হয়েছে অন্তত সাড়ে পাঁচশ মানুষ। আটক হয়েছে আড়াই হাজারেরও বেশি আন্দোলনকারী।

Advertisement
Share.

Leave A Reply