fbpx

সুবিধাবঞ্চিত শিশুদের ‘বিয়ের দাওয়াত’ খাওয়ালেন সালসাবিল

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

শীতকে বলা হয় বিয়ের মৌসুম। কারণ শীতকাল এলেই বিয়ের ধুম পড়ে যায়। প্রতিবছর শীতে নিশ্চয়ই বেশ কয়েকটি বিয়ের দাওয়াত পেয়ে থাকেন? রাজধানীর বিভিন্ন কমিউনিটি সেন্টার ও হোটেল-রেস্তোঁরায় চলে বিয়ের জমকালো আয়োজন। এসব আয়োজনে আমন্ত্রিত হন সমাজের উচ্চবিত্ত থেকে শুরু করে বিভিন্ন শ্রেণীর মানুষেরা। নানা মজাদার উপাদেয় খাবারে আপ্যায়ন করা হয় অতিথিদের।

কিন্তু রাজধানীর জমকালো বিয়ের এই খাওয়া-দাওয়া কি ভাগ্যে জোটে ছিন্নমূল, বস্তির শিশুদের? পোলাও-কোরমা-বিরিয়ানির মতো বিয়েবাড়ির খাবার নিশ্চয়ই মুখে রোচে না এসব ভাগ্যাহত শিশুদের।

এমনই ভাবনা থেকে তরুণ মডেল সালসাবিল মাহমুদ নিয়েছিলেন অভিনব উদ্যোগ। তিনি অনুভব করেছেন একটি শ্রেণির বিয়েবাড়ির খাবার বস্তিবাসী শিশুদের মুখে ওঠে না। সেই ভাবনা থেকেই ১৬২ জন শিশু ও বস্তিবাসীকে খাওয়ালেন বিয়েবাড়ির নিমন্ত্রণে যেসব খাবার খাওয়ানো হয় তেমনি সুস্বাদু খাবার।

তবে এটা সালসাবিল মাহমুদের বাস্তবে বিয়ে ছিল না। শুধুমাত্র লাক্সারি রেস্টুরেন্টে বিয়ের দাওয়াত পায় না, তাদের কি ফ্যামিলি নিয়ে সুন্দর পরিবেশে দাওয়াত খেতে ইচ্ছে করে না? তাদের জন্যই এমন উদ্যোগ, বললেন এই মডেল।

সম্প্রতি, রাজধানীর কালশী এলাকার একটি রেস্তোরাঁয় ১৬২ জনের জন্য বিয়েবাড়ির মতো সুস্বাদু খাবারের আয়োজন করেন সালসাবিল।

তিনি বলেন, কোনো লাক্সারি রেস্টুরেন্টে দাওয়াত থেকে বের হবার পর দেখতাম রাস্তার কিছু শিশু আর সুবিধাবঞ্চিত কিছু মানুষ আবেগী দৃষ্টিতে চেয়ে আছে। আমি তো চাইলেই আর তাদের অন্যের দাওয়াতে নিয়ে যেতে পারবো না, তাই তাদের অল্প সময়ের আনন্দের জন্যই আয়োজন করেছি।

Advertisement
Share.

Leave A Reply