fbpx

সোমবার থেকে একযোগে চলবে লঞ্চ ও ট্রেন

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

দূরপাল্লার বাস চলার পাশাপাশি আগামীকাল সোমবার (২৪ মে) থেকে সারাদেশে একযোগে ট্রেন ও লঞ্চ চলাচলও শুরু হচ্ছে। তবে, স্বাস্থ্যবিধি মেনে ধারণক্ষমতার অর্ধেক যাত্রী নিয়ে এসব পরিবহন চালু করা হচ্ছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) চেয়ারম্যান কমডোর গোলাম সাদেক এবং রেলমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন আজ সংবাদমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

বিআইডব্লিউটিএ চেয়ারম্যান লঞ্চ চালুর বিষয়ে বলেন, ধারণক্ষমতার অতিরিক্ত যাত্রী কেউ বহন করতে পারবে না। পাশাপাশি, যাত্রীসহ সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার সাথে মাস্ক পরা বাধ্যতামূলক করতে হবে। এই নিয়মের কোনটা যদি মেনে চলা না হয়, সেক্ষেত্রে লঞ্চগুলোর রুট পারমিট বাতিল করা হবে বলেও জানান তিনি।

অন্যদিকে, রেলমন্ত্রী ট্রেন চালু করার বিষয়ে বলেন, ধারণ ক্ষমতার অর্ধেক যাত্রী নিয়ে কাল থেকে ৫৬টি আন্তঃনগর ও ১৮টি লোকাল ট্রেন চালু হবে। তিনিও একই কথা জানান, যাত্রীসহ সংশ্লিষ্ট সবাইকে বাধ্যতামূলক মাস্ক ব্যবহার করার পাশাপাশি স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

এর আগে, আজ রবিবার সরকারের মন্ত্রিপরিষদ বিভাগ থেকে চলমান লকডাউন আরও ৭দিন বাড়ানোর প্রজ্ঞাপন জারি করা হয়েছে। লকডাউনের মধ্যেও সরকারের নির্দেশে স্বাস্থ্যবিধি মেনে খুলে দেওয়া হয়েছে দূরপাল্লার বাস। যেহেতু আন্তঃজেলা বাস চালুর সিদ্ধান্ত নেওয়া হয়েছে, তাই ট্রেন ও লঞ্চ কর্তৃপক্ষও এই পরিবহন চালু করার সিদ্ধান্ত নিয়েছে।

Advertisement
Share.

Leave A Reply