fbpx

স্বাধীনতার মাসে মেয়েদের পাকিস্তান জয়

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

বিশ্বকাপে প্রথমবার, প্রথম জয়! সারাজীবন মনে রাখার মতো মুহুর্ত, উল্লাসটাও তাই বাঁধভাঙ্গা। একে অপরকে জড়িয়ে ধরে একসাথে আনন্দে মেতে উঠা, একসাথে হাসা! হাসির আড়ালে চোখে পানিও এসে গিয়েছিল কী? কে জানে!

প্রথমে ব্যাট করে ফারজানা হক-নিগার সুলতানার ব্যাটে টাইগ্রেসদের সংগ্রহ ২৩৪ রান, ওয়ানডে ইতিহাসেই বাংলাদেশের সর্বোচ্চ। সেইসাথে শেষ তিন দেখায় জয়ের সুখস্মৃতি। আত্মবিশ্বাসটাও তাই তুঙ্গে ছিল টাইগ্রেসদের, সেই আত্মবিশ্বাসকে পুঁজি করেই নিগার সুলতানাদের জয় ৯ রানে।

স্বাধীনতার মাসে মেয়েদের পাকিস্তান জয়

ফারজানা-নিগারের ব্যাটে বাংলাদেশ করেছিল ২৩৪ রান

ওয়ানডেতে বাংলাদেশ যতোগুলো দলের বিপক্ষে খেলেছে পাকিস্তানের বিপক্ষেই জিতেছে সবচেয়ে বেশি ম্যাচ, সেই জয়ের তালিকায় যুক্ত হলো আরেকটা জয়। এই জয় নিশ্চিতভাবেই অন্য সব জয়ের চেয়ে স্পেশাল।

জয়টা আসতে পারত আরও আগেই। কিন্তু বাধা হয়ে দাড়িয়ে ছিল পাকিস্তান ওপেনার সিদরা আমিন, তুলে নিয়েছেন শতক! ১০৪ রান করে সিদরা আমিন যখন রান আউট হয়ে প্যাভিলিয়নে ফিরছেন তখনও পাকিস্তানের প্রয়োজন ১৩ বলে ২০, বাংলাদেশের প্রয়োজন মাত্র এক উইকেট। উইকেট না হারালেও পাকিস্তান পারেনি জয়ের বন্দরে পৌঁছতে।

বাংলাদেশের বিপক্ষে জিতলে ঠিক ১৩ বছর, ১৭ ম্যাচ পর হতো বিশ্বকাপে পাকিস্তান নারী দলের জয়! সর্বশেষ ২০০৯ সালের ১৪ মার্চ সিডনিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে জিতেছিল পাকিস্তান। কাকতালীয় হলেও সত্য, আজও ১৪ মার্চ, কিন্তু জয়টা টাইগ্রেসদের। ৩৮ রানে ৩ উইকেট নিয়ে ম্যাচসেরা ফাহিমা খাতুন।

Advertisement
Share.

Leave A Reply