fbpx

স্বাভাবিক হয়েছে শাবিপ্রবি, আগামীকাল থেকে ক্লাস শুরু

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

জটিলতা কাটিয়ে আবার স্বাভাবিক হতে যাচ্ছে শাহাজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। গত ২৮ দিন বন্ধ থাকার পর আজ থেকে হলগুলো খুলে দেওয়া হয়েছে এবং আগামীকাল (১৫ মার্চ) মঙ্গলবার থেকে শুরু হবে অনলাইনে ক্লাস।

গতকাল (রবিবার) সন্ধ্যায় এ বিষয়ে এক সভায় বিশ্ববিদ্যালয় খুলে দেওয়ার সিদ্ধান্ত নেন উপাচার্য ফরিদ উদ্দিন। শাবি রেজিস্ট্রার মুহাম্মদ ইশফাকুল হোসেন হল খোলার সিদ্ধান্তের কথা জানিয়ে বলেন, করোনার কারণে এখন সশরীরে ক্লাস হবে না। সরকারি কোনো বিধিনিষেধ না থাকলে আগামী  (২২ মার্চ) থেকে সশরীরে ক্লাস শুরু হতে পারে।

এর আগে গত (১৬ জানুয়ারি) জরুরি সিন্ডিকেট সভা শেষে শাবি অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা ও পরদিন দুপুর থেকে হল ছাড়ার নির্দেশনা দেওয়া হয়। দীর্ঘ ২৮ দিন ধরে বন্ধ ছিল বিশ্ববিদ্যালয়টি। উপাচার্যের পদত্যাগ দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের কারণে ক্লাস শুরুর বিষয়টি প্রায় অনিশ্চিত হয়ে পড়ে।

আন্দোলন চলাকালে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি সিলেট সফরে যান এবং শিক্ষার্থীদের সাথে আলোচনা করেন। শিক্ষমন্ত্রীর আশ্বাসের ভিত্তিতে আন্দোলন প্রত্যাহার করে শিক্ষার্থীরা।

এদিকে গতকাল (১৪ মার্চ) রবিবার সকালে নিজ কার্যালয়ে দাপ্তরিক কার্যক্রম শুরু করেন সিলেটের শাহজালাল বিজ্ঞান উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

Advertisement
Share.

Leave A Reply