fbpx

স্বাস্থ্যবিধি মেনে খোলা থাকবে বাণিজ্য মেলা: মেলা কর্তৃপক্ষ

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রনের সংক্রমন ঠেকাতে নতুন বিধিনিষেধ জারি করেছে সরকার। যেখানে বলা হয়েছে, সামাজিক, রাজনৈতিক, ধর্মীয় ও রাষ্ট্রীয় অনুষ্ঠানে ১০০ জনের বেশি জনসমাবেশ করা যাবে না। তবে স্বাস্থ্যবিধি মেনে বাণিজ্য মেলা চলবে বলে জানিয়েছে মেলা কর্তৃপক্ষ।

বাণিজ্য মেলার পরিচালক ও রপ্তানি উন্নয়ন ব্যুরো (ইপিবি) সচিব ইফতেখার আহমেদ বলেন, ‘মেলা বন্ধের বিষয়ে বাণিজ্য মন্ত্রণালয় থেকে এখনো নতুন নির্দেশনা আসেনি। তবে আমরা স্বাস্থ্যবিধি মেনে চলার বিষয়ে তদারকি আরও বাড়িয়েছি। এ জন্য গতকাল থেকে মেলা প্রাঙ্গণে ভ্রাম্যমাণ আদালত কাজ করছেন। মাস্ক না পরা ও স্বাস্থ্যবিধি ভাঙায় গতকাল ১১ জনকে জরিমানা করা হয়েছে। আজও একজনকে জরিমানা করা হয়েছে। এছাড়া অনেককে সতর্ক করা হয়েছে।’

তিনি আরও বলেন, ১১ দফা স্বাস্থ্যবিধি মেনেই মেলার কার্যক্রম চলছে। এসময় তিনি ক্রেতা-দর্শনার্থীদেরও সচেতন থাকার পরামর্শ দেন।

এবার বাণিজ্য মেলা চলছে পূর্বাচলের বঙ্গবন্ধু বাংলাদেশ-চীন মৈত্রী প্রদর্শন কেন্দ্রে (বিবিসিএফইসি)।  মেলায় দেশি-বিদেশি বিভিন্ন প্রতিষ্ঠানের মোট ২৩টি প্যাভিলিয়ন, ২৭টি মিনি প্যাভিলিয়ন, ১৬২টি স্টল ও ১৫টি খাবারের দোকান রয়েছে।

মেলার শুরুর দিকে ক্রেতা দর্শনার্থীর সংখ্যা কম থাকলেও গত এক সপ্তাহে মেলা প্রাঙ্গন বেশ জমজমাট  ছিল। তবে এই বিধিনিষেধের কারণে ক্রেতার উপস্থিতি আবারও কমে যেতে পারে বলে আশঙ্কা স্টল ব্যবসায়ীদের।

Advertisement
Share.

Leave A Reply