fbpx

সড়ক দুর্ঘটনা ও ট্রেনে কাটা পড়ে একদিনে ৯ জনের প্রাণহানি

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

গত ২৪ ঘন্টায় সারাদেশে সড়ক দুর্ঘটনা ও রেলে কাটা পড়ে মারা গেছেন ৯ জন।

নারায়ণগঞ্জ:

৫ ফেব্রুয়ারি, নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে কাঁচপুর বাসস্ট্যান্ড এলাকায় একটি যাত্রীবাহী বাসের ধাক্কায় তিন পথচারীর মৃত্যু হয়। নিহত তিনজন হলেন, আবু বকর সিদ্দিক (২০) ওহিদুল (৩২) ও সজীব (২৮)। তাদের বাড়ি যথাক্রমে, কাঁচপুর রায়েরচেক, রংপুরের কোতয়ালী থানার শ্যামপুর গ্রাম ও চাঁদপুর জেলার মতলব উত্তর থানার উদমদি গ্রামে।
এলাকাবাসী জানায়, শুক্রবার সকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক এলাকায় বোরাক পরিবহন ও হোমনা সুপার সার্ভিসের দুটি যাত্রীবাহী বাসের প্রতিযোগিতায় এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনার পর এলাকাবাসী বাস দুটিকে আটক করে।
কাঁচপুর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মনিরুজ্জামান জানান, নিহত তিনজনের মরদেহ ময়নাতদন্তের জন্য সদর জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। বাস দুটিকে আটক করা গেলেও চালক ও হেলপারদের আটক করা যায়নি। তাদের গ্রেপ্তারের চেষ্টা চলছে বলে জানায় পুলিশ।

ঝিনাইদহ:

ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলায় ট্রেনের ধাক্কায় সোহেল রানা (২২) নামে এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। শুক্রবার সকালে বাবরা রেল গেট এলাকায় রাজশাহীগামী কপোতাক্ষ এক্সপ্রেস ট্রেনের ধাক্কায় ঘটনাস্থলেই মৃত্যু হয় সোহেলের।
স্থানীয়রা জানান, নিহত সোহেল রানার বাড়ি কালীগঞ্জ উপজেলার খামারমুন্দিয়া গ্রামে। তিনি কালীগঞ্জের সরকারি মাহাতাব উদ্দিন কলেজের ইতিহাস বিভাগের অনার্স প্রথম বর্ষের ছাত্র।

চট্টগ্রাম:

৪ ফেব্রুয়ারি বৃহস্পতিবার রাতে চট্টগ্রাম নগরের বাকলিয়া থানার রাহাত্তারপুল এলাকায় মাহেন্দ্রা সিএনজি অটোরিকশাকে বালিবাহী একটি ট্রাক পেছন থেকে ধাক্কা দিলে ঘটনাস্থলেই তিনজন মারা যান। নিহতরা হলেন অটোরিকশা চালক অহিদ মিয়া (৫৫), যাত্রী শহীদ মাঝি (৬২) ও আব্দুল মান্নান (৪০)। বাকলিয়া থানার উপ-পরিদর্শক আমির হোসেন জানান, রাহাত্তারপুল ব্লুমিং পার্ক কমিউনিটি সেন্টারের সামনে মাহিন্দ্রা সিএনজি অটোরিকশাকে বালিবাহী ডাম্পার ট্রাক ধাক্কা দিলে সাতজন গুরুতর আহত হয়। হাসপাতালে নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসক তিনজনকে মৃত ঘোষণা করেন। ঘটনার পর ট্রাক চালক পালিয়ে গেলেও ট্রাকটি জব্দ করা সম্ভব হয়েছে।

খুলনা:

বৃহস্পতিবার রাতে খুলনায় ঘটে আরেকটি দুর্ঘটনা। মহানগরীর জিরো পয়েন্ট এলাকায় ট্রাকের ধাক্কায় পঞ্চানন বিশ্বাস (৫০) নামে এক কলেজ শিক্ষকের মৃত্যু হয়েছে। নিহত পঞ্চানন শহীদ আবুল কাশেম ডিগ্রি মহবিদ্যালয়ের আইসিটি শিক্ষক। তার বাড়ি খূলনার ডুমুরিয়ার ধানিবুনিয়া গ্রামে।
হরিনটানা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এনামুল হক জানান, ঘাতক ট্রাক ও চালককে আটক করা হয়েছে। থানায় মামলা দায়ের করা হয়েছে।

রাজশাহী:

৪ ফেব্রুয়ারি রাতে রাজশাহী-চাঁপাইনবাবগঞ্জ মহাসড়কের রাজাবাড়ী চাপাল এলাকায় ডা. হীরক বিশ্বাস (৪০) নামে এক মোটরসাইকেল আরোহীর মৃত্যু হয়েছে। ওই মোটরসাইকেলের চালক রাসেল হোসেন গুরুতর আহত অবস্থায় রাজশাহী মেডিকেল হাসপাতালে ভর্তি আছেন।
রাজশাহীর প্রেমতলী পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ কামরুজ্জামান মিয়া জানান, বৃহস্পতিবার রাতে রাসেল ও ডা. হীরক একটি মোটরসাইকেল করে গোদাগাড়ীর দিকে যাচ্ছিলেন। রাজবাড়ী এলাকায় পৌঁছালে চাঁপাইনবাবগঞ্জ থেকে আসা একটি ট্রাক তাদের মোটরসাইকেলকে পেছন থেকে ধাক্কা দিলে ঘটনাস্থলেই মৃত্যু হয় চিকিৎসকের।
দুর্ঘটনার পর ঘাতক ট্রাকটি নিয়ে পালিয়ে যান। তাদের ধরার চেষ্টা অব্যাহত আছে বলেও জানায় পুলিশ।

 

Advertisement
Share.

Leave A Reply