fbpx

হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে চিলির সাবেক প্রেসিডেন্ট নিহত

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে নিহত হয়েছেন দক্ষিণ আমেরিকার দেশ চিলির সাবেক প্রেসিডেন্ট সেবাস্তিয়ান পিনেরা। মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) রাজধানী সান্তিয়াগোর ৯২০ কিলোমিটার দক্ষিণের লাগো রানকো জেলায় এ দুর্ঘটনা ঘটে। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা।

প্রতিবেদনে বলা হয়েছে, চিলির সাবেক প্রেসিডেন্ট সেবাস্তিয়ান পিনেরা ৭৪ বছর বয়সে হেলিকপ্টার দুর্ঘটনায় মারা গেছেন। দক্ষিণাঞ্চলীয় শহর লাগো র‍্যাঙ্কোর কাছে একটি হ্রদে হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়। তবে দুর্ঘটনার পর এর অন্য তিনজন আরোহী বেঁচে গেছেন।

সংবাদমাধ্যম বিবিসি বলছে, পিনেরা তার নিজের হেলিকপ্টারটি উড়িয়েছিলেন। তবে দুর্ঘটনার সময় তিনি পাইলটের আসনে ছিলেন এমন কোনও তথ্য এখনও আনুষ্ঠানিকভাবে নিশ্চিত করা হয়নি। এই দুর্ঘটনা ও প্রাণহানির ঘটনায় জাতীয় শোক ঘোষণা করা হয়েছে এবং লাতিন আমেরিকার নানা রাজনৈতিক মঞ্চ ভেদে তার প্রতি শ্রদ্ধা জানানো হয়েছে।

এদিকে এক বিবৃতিতে ৭৪ বছর বয়সী পিনেরার মৃত্যুর খবর নিশ্চিত করে তার দপ্তর জানিয়েছে, ‘আমরা অত্যন্ত দুঃখের সঙ্গে ঘোষণা করছি যে চিলি প্রজাতন্ত্রের সাবেক এই প্রেসিডেন্ট মারা গেছেন।’ অবশ্য হেলিকপ্টারে থাকা অপর তিন আরোহী বেঁচে যান।

দুই দফায় দেশটির শীর্ষ পদে ছিলেন তিনি। ১৯৯০ সালে সামরিক শাসনের অবসানের পর ২০১০ সালে সেবাস্তিয়ান পিনেরা চিলির প্রথম রক্ষণশীল প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছিলেন।

Advertisement
Share.

Leave A Reply