fbpx

১২ই বৈশাখ অনুষ্ঠিত হবে জব্বারের বলীখেলা

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

লালদিঘি ময়দানের পরিবর্তে ময়দানের সামনের সড়কে অনুষ্ঠিত হতে যাচ্ছে চট্টগ্রামের ঐতিহাসিক জব্বারের বলীখেলা। করোনার কারণে গত দুই বছর এ মেলার আয়োজন করা সম্ভব হয় নি।

শনিবার দুপুরে নগরীর বরাদ্দারহাটে নিজ বাসভবনে ‘আবদুল জব্বার স্মৃতি কুস্তি প্রতিযোগিতা ও মেলা কমিটির সঙ্গে বৈঠক শেষে এই ঘোষণা দেন সিটি মেয়র মো. রেজাউল করিম।

তিনি বলেন, সংস্কারের পর লালদিঘি ময়দান উন্মুক্ত না হওয়ায় এবার বলীখেলা হবে ময়দানের  সামনের সড়কে। সেখানেই হবে মেলা।

এবারও ১২ই বৈশাখ ঐতিহাসিক জব্বারের বলীখেলা অনুষ্ঠিত হবে। তবে বৈশাখী মেলার সময়  দুইদিন কমানো হয়েছে। ১২ বৈশাখ বিকেল ৩টা থেকে ৫টা পর্যন্ত বলীখেলা হবে জেলা পরিষদ চত্বরে। আর মেলা হবে ১১, ১২ ও ১৩ বৈশাখ।

সিটি মেয়র বলেন, ‘কয়েকদিন আগে একটা ঘোষণা এসেছিল এবার নাকি আবদুল জব্বারের বলীখেলা হবে না। এটা জানার পর সবার মধ্যে হতাশা তৈরি হয়। অনেকে মোবাইলে সেই হতাশার কথা আমাকে জানান। তারা আমাকে প্রশ্ন করেছেন কেন বন্ধ হবে বলীখেলা। এরপর আমি বললাম মেলা অবশ্যই হবে। সেজন্য আয়োজক কমিটির সবাইকে ডেকে কথা বললাম। পরে বৈঠকে মেলা ও খেলার সিদ্ধান্ত হয়েছে।’

এ সময় আবদুল জব্বার স্মৃতি কুস্তি প্রতিযোগিতা ও মেলা কমিটির সভাপতি জহর লাল হাজারী, সাধারণ সম্পাদক শওকত আনোয়ার বাদল, সহসভাপতি ও চট্টগ্রাম প্রেসক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ এবং সাবেক কাউন্সিলর জামাল হোসেন উপস্থিত ছিলেন।

এর আগে বুধবার আয়োজক কমিটি লালদিঘি ময়দান উন্মুক্ত না হওয়ায় বলীখেলা ও মেলা বন্ধ রাখার ঘোষণা দেন।

Advertisement
Share.

Leave A Reply