fbpx

১২ ব্রোকারেজ হাউজের অনুমোদন বাতিল করেছে বিএসইসি

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

নীতিমালা না মানায় নতুন ১২টি ব্রোকারেজ হাউস বা ট্রেকের প্রাথমিক অনুমোদন বাতিল করেছে পুঁজিবাজারের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

ট্রেডিং রাইট এনটাইটেলমেন্ট সার্টিফিকেট বিধিমালা, ২০২০ যথাযথভাবে পরিপালন না করায় ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) এসব ব্রোকারেজ হাউজের নীতিমামা বাতিল করা হয়। বৃহস্পতিবার (২৪ মার্চ) ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানিয়েছে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জকে নতুন ২৬টি ট্রেকের অনুমোদন দিয়েছে। বিধি-বিধান যথাযথ পরিপালন না করায় ১১টি ট্রেকের অনুমোদন বাতিল করেছে। আর ডিএসইকে নতুন ৫৮টি ট্রেকের অনুমোদন দিয়েছে বিএসইসি। বিধি-বিধান যথাযথ পরিপালন না করায় ১টি ট্রেকের অনুমোদন বাতিল করেছে।

যে ১২ প্রতিষ্ঠানের অনুমোদন বাতিল করা হয়েছে, সেগুলো হলো- ব্রিজ স্টক অ্যান্ড ব্রোকারেজ লিমিটেড (ডিএসই), বেক্সিমকো সিকিউরিটিজ লিমিটেড (সিএসই), শাহ মোহাম্মদ সগীর অ্যান্ড কোং লিমিটেড (সিএসই), মার্চেন্ট সিকিউরিটিজ লিমিটেড (সিএসই), এসবিএসি ব্যাংক ইনভেস্টমেন্ট লিমিটেড (সিএসই), ব্রিজ স্টক অ্যান্ড ব্রোকারেজ লিমিটেড (সিএসই), কলম্বিয়া শেয়ারস অ্যান্ড সিকিউরিটিজ (সিএসই), বিপ্লব হোল্ডিংস লিমিটেড (সিএসই), বিনিময় সিকিউরিটিজ (সিএসই), বি অ্যান্ড বিএসএস ট্রেড ইন্টারন্যাশনাল (সিএসই), ম্যাট্রিক্স সিকিউরিটিজ লিমিটেড (সিএসই) এবং ডিপি৭ (সিএসই)।

বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন এক চিঠিতে জানিয়েছে, বাংলাদেশ সিকিউরিটিজ  অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (ট্রেডিং রাইট এনটাইটেলমেন্ট সার্টিফিকেট) বিধিমালা, ২০২০ এর বিধি ৩(২) এবং ৪(৭) পরিপালন না করায় ডিএসই ও সিএসইর নতুন ১২টি ট্রেকের প্রাথমিক অনুমোদন বাতিল করা হলো।

Advertisement
Share.

Leave A Reply