fbpx

২২ আরোহী নিয়ে নেপালের বিমান নিখোঁজ

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

চার ভারতীয় ও তিনজন জাপানিসহ ২২ আরোহী নিয়ে নেপালের একটি বিমান নিখোঁজ হয়েছে। ওই বিমানে ১৯ যাত্রীসহ তিনজন ক্রু ছিলেন। রবিবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

রবিবার সকালে এ ঘটনা ঘটেছে বলে বিমানবন্দর কর্তৃপক্ষ ও সরকারের বরাত দিয়ে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি বলছে, বেসরকারি মালিকানার এই উড়োজাহাজটি পর্যটন নগরী পোখারা থেকে জমসমে যাচ্ছিল। বিমানটিতে মোট ২২ জন আরোহী ছিলেন। সকাল ৯টা ৫৫ মিনিট নাগাদ সেটি টেক অফ করে। কিন্ত এর কিছুক্ষণের মধ্যেই মাঝ আকাশে বিমানটির সঙ্গে নিয়ন্ত্রণ কক্ষের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। নিখোঁজ বিমানটি তারা এয়ারের ৯ এনএইটি টুইন-ইঞ্জিনের ছিল বলে জানিয়েছে এনডিটিভি।

নেপালের সরকারি কর্মকর্তা নেত্র প্রসাদ শর্মা সংবাদ সংস্থা এএনআইকে জানিয়েছেন, বিমানটি মুস্তাং জেলার জমসমের আকাশে দেখা যায়। পরে ধৌলাগিরি পর্বতের দিকে অবস্থানের পর যোগাযোগ করা যায়নি।

বিমানটির যাত্রীদের মধ্যে ৪ জন ভারতীয়, ৩ জন জাপানি ও বাকিরা সবাই নেপালের নাগরিক বলে দেশটির রাষ্ট্রীয় টেলিভিশনের খবরে বলা হয়েছে। উদ্ধারকাজে নেপালের স্বরাষ্ট্র মন্ত্রণালয় ইতিমধ্যে একাধিক পদক্ষেপ গ্রহণ করেছে। মুসতাং ও পোখরায় হেলিকপ্টার পাঠানো হয়েছে।

এর আগেও হিমালয় কন্যা নেপালে বড় ধরনের বিমান দুর্ঘটনার ঘটেছে। পাহাড়ের কোল ঘেঁষা হওয়ায় ও পরিবর্তনশীল আবহাওয়া কারণে মাঝে মাঝে দেশটিতে বিমান নিখোঁজের ঘটনা ঘটে।

Advertisement
Share.

Leave A Reply