fbpx

২ জিবি ফাইল পাঠানোর সুবিধা আসছে হোয়াটসঅ্যাপে

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

জনপ্রিয় সোশ্যাল মিডিয়া হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের জন্য সুবার্তা নিয়ে হাজির হয়েছে। এখন থেকে অ্যাটাচমেন্ট  হিসেবে সর্বোচ্চ ২ গিগাবাইট বা ২ জিবি আকারের ফাইল পাঠানোর সুবিধা দিচ্ছে এই টেক জায়ান্ট। এর আগে এতোদিন পর্যন্ত সর্বোচ্চ ১০০ মেগাবাইটের ফাইল পাঠানো যেত।

শুধু তাই নয়, মেসেজের প্রতিক্রিয়ায় ইমোজি দিয়ে মনের ভাবও প্রকাশ করা যাবে। একইসঙ্গে গ্রুপ চ্যাটে সর্বোচ্চ অংশগ্রহণকারীর সংখ্যা বাড়িয়ে ২৫৬ থেকে ৫১২ তে করার ঘোষণা দিয়েছে এই টেক জায়ান্ট।

মেটা এক ঘোষণায় জানিয়েছিল, মেসেজে ইমোজি দিয়ে রিঅ্যাক্ট করার ফিচার নিয়ে মেটা বলেছিল, প্রথম অবস্থায় নির্দিষ্ট কিছু ইমোজির মধ্যে ফিচারটি সীমবদ্ধ থাকলেও পরে সকল ইমোজিই তাতে যোগ হবে।

বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় এখন মেসেজে রিঅ্যাক্ট করা এক জনপ্রিয় পরিষেবা। স্ন্যাপচ্যাট ও টেলিগ্রামের মত অ্যাপে এই ফিচার অনেক আগের থেকেই চালু আছে।

এক ব্লগ পোস্টে হোয়াটসঅ্যাপ জানিয়েছে, তাদের বড় গ্রুপ ফিচারটি চালু করতে কিছুটা সময় লাগবে। অর্থাৎ, প্ল্যাটফর্ম এবং ডিভাইসভেদে এ সুবিধা পেতে ব্যবহারকারীদের অপেক্ষা করতে হবে।

তবে ইমোজি রিঅ্যাকশন এবং বড় আকারের অ্যাটাচমেন্ট ফাইল পাঠানোর ফিচার দুটি হোয়াটসঅ্যাপের বর্তমান সংস্করণেই যোগ হচ্ছে।

মেটা মুখপাত্র ভিসপি ভোপ্তি টেক ওয়েবসাইট ভার্জকে বলেছেন, ইমোজি রিঅ্যাকশন ফিচারটি সকল ব্যবহারকারীর কাছে পৌঁছাতে সপ্তাহখানেক সময় লাগবে।

Advertisement
Share.

Leave A Reply