fbpx

৩ কোটি ২৫ লাখ ডোজ টিকা দেওয়ার কর্মসূচি শুরু

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে আজ বৃহস্পতিবার থেকে ৩১ মার্চ পর্যন্ত বিশেষ টিকাদান ক্যাম্পেইন হাতে নিয়েছে সরকার। এ কর্মসূচিতে প্রায় সাড়ে তিন কোটি ডোজ টিকা দেয়া হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক। গতকাল বুধবার স্বাস্থ্য অধিদপ্তরের এক সংবাদ সম্মেলনে এ কথা জানান তিনি।

মন্ত্রী বলেন, কর্মসূচিতে প্রথম, দ্বিতীয় ও বুস্টার ডোজের টিকা দেয়া হবে। আমরা একটি প্রোগ্রাম করছি। এ কার্যক্রম জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে বৃহস্পতিবার থেকে শুরু হবে। চলবে ৩১ মার্চ পর্যন্ত। এ কর্মসূচির মাধ্যমে ৩ কোটি ২৫ লাখ ডোজ টিকা দিতে আমরা বদ্ধপরিকর। আশা করছি সেটা দিতে পারব।

টিকার কোনো অভাব নেই উল্লেখ করে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, সরকারের কাছে পর্যাপ্ত টিকা রয়েছে। আট কোটি ডোজের উপরে টিকা আমাদের কাছে আছে। আপনারা জানেন, এরই মধ্যে আমরা ১২ কোটি ৬২ লাখ প্রথম ডোজ দিয়েছি। ৯ কোটি ৪ লাখ দ্বিতীয় ডোজ দিয়েছি। আর বুস্টার ডোজ দেয়া হয়েছে ৫০ লাখ। সব মিলিয়ে ২২ কোটির বেশি ডোজ টিকা দেয়া হয়েছে। আরো তিন কোটি ডোজ দিতে পারলে আমাদের মোট টিকা দেয়ার সংখ্যা ২৫ কোটি পার হবে। দেশের মোট জনগণের ৭৫ শতাংশ ও নির্দিষ্ট জনগোষ্ঠীর প্রায় ৯৫ থেকে ১০০ শতাংশ মানুষ টিকা পাবে।

 

Advertisement
Share.

Leave A Reply