fbpx

৪০তম বিসিএসের মৌখিক পরীক্ষা শুরু

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

শুরু হয়েছে ৪০তম বিসিএসের মৌখিক পরীক্ষা। মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) থেকে চলা এ ভাইভা কার্যক্রম  শেষ হবে আগামী ৪ এপ্রিল। সরকারি কর্ম কমিশন (পিএসসি) থেকে এ  তথ্য জানা গেছে।

সাধারণ ক্যাডারের লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের মধ্যে ৪ হাজার ১৫০ জন প্রার্থী এই পরীক্ষায় অংশ নেবে। প্রতিদিন সকাল ১০টায় এই মৌখিক পরীক্ষা শুরু হবে।

পিএসসি বলছে, মঙ্গলবার সকাল ১০টায় এই ভাইভা শুরু হবে । ওইদিন ১০ জনের ভাইভা হবে। সূচি অনুযায়ী, আগামীকাল বুধবার (১৭ ফেব্রুয়ারি) সাধারণ ক্যাডারের ১৮০ জনের ভাইভা অনুষ্ঠিত হবে।

গেল ২৭ জানুয়ারি ৪০তম বিসিএসের লিখিত পরীক্ষার ফল প্রকাশ করে পিএসসি। যেখানে প্রিলিমিনারি পরীক্ষায় আবেদন করেছিলেন ৪ লাখ ১২ হাজার ৫৩২ জন প্রার্থী। এর মধ্যে পরীক্ষা দিয়েছেন ৩ লাখ ২৭ হাজার পরীক্ষার্থী। আর প্রিলিমিনারিতে উত্তীর্ণ হন ২০ হাজার ২৭৭ জন। ২০১৮ সালের আগস্টে ৪০তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি।

বিজ্ঞপ্তি অনুযায়ী, ৪০তম বিসিএসে মোট ১ হাজার ৯০৩ জন ক্যাডার নেওয়া হবে। যেখানে প্রশাসন ক্যাডারে ২০০ জন, পুলিশে ৭২, পররাষ্ট্রে ২৫, করে ২৪, শুল্ক আবগারিতে ৩২ ও শিক্ষা ক্যাডারে প্রায় ৮০০ জন নিয়োগ দেওয়া হবে। মোট নিয়োগ পাবেন ১ হাজার ৯০৩ জন ক্যাডার। তবে এ সংখ্যা আরও বাড়তে পারে বলে জানা গেছে।

Advertisement
Share.

Leave A Reply