fbpx

৪০ তম বিসিএসের লিখিত পরীক্ষার ফল জানুয়ারিতে

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

আগামী জানুয়ারি মাসে ৪০তম বিসিএসের লিখিত পরীক্ষার ফল প্রকাশ করা হবে। সরকারি কর্ম কমিশন (পিএসসি) থেকে শনিবার (২৬ ডিসেম্বর) এ তথ্য জানা গেছে।

পিএসসির চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন এ প্রসঙ্গে জানান, ‘প্রায় আট হাজার খাতা রিচেক করতে হচ্ছে। এতে অনেক সময় লাগছে। তাই এ মাসে ফল প্রকাশের ইচ্ছা থাকলেও সম্ভব হবে না। তবে জানুয়ারি মাসে অবশ্যই ফল প্রকাশ করা হবে’।

পিএসসি সুত্রে জানা গেছে, লিখিত পরীক্ষার কিছু খাতা তৃতীয় পরীক্ষকের কাছে যাওয়ায় ফল প্রকাশে বিলম্ব হচ্ছে। হয়তো আগামী মাসের মাঝামাঝি সময়ে খাতার পুনর্মূল্যায়ন শেষ হবে।

পিএসসির জনসংযোগ কর্মকর্তা তৃপ্তি কনা বসু বলেন, ‘ফল প্রকাশের জন্য শুক্র ও শনিবারও কাজ চলছে। তবে এ মাসের মধ্যে ফল প্রকাশ করা সম্ভব হবে না। আশা করছি আগামী মাসে ফল প্রকাশ হবে’।

৪০তম বিসিএসের লিখিত পরীক্ষার খাতা মূল্যায়নের কাজ ইতোমধ্যে শেষ হয়েছে বলে পিএসসি সূত্রে জানা গেছে । তবে অনেক খাতায় দুই পরীক্ষকের দেয়া নম্বরে অপেক্ষাকৃত বেশি ব্যবধান হওয়ায় খাতা তৃতীয় পরীক্ষকের কাছে দেয়া হয়েছে। সে কারণেই ফল প্রকাশ করতে দেরি হচ্ছে।

প্রসঙ্গত, ৪০তম বিসিএসে মোট ৪ লাখ ৯৬৩ জন রেজিস্ট্রেশন করেন। এর মধ্যে পরীক্ষায় অংশ নেন মোট ৩ লাখ ৩৪ হাজার ৩৮ জন। আর প্রিলিমিনারি পরীক্ষা থেকে ২০ হাজার ২৭৭ জনকে বাছাই করা হয়। গত ৪ জানুয়ারি থেকে ৮ জানুয়ারি পর্যন্ত এই লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়।

Advertisement
Share.

Leave A Reply